হকির কোচ আছে দল নেই

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৫:৫৭ পিএম, ২৮ নভেম্বর ২০২১

আয়োজক হওয়ার সুবাদে এই প্রথম এশিয়ার সবচেয়ে মর্যাদার হকি টুর্নামেন্ট চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার সুযোগ পেয়েছে বাংলাদেশ। ১৪ ডিসেম্বর মওলানা ভাসানী স্টেডিয়ামে শুরু হবে ৯ দিনব্যাপী এই টুর্নামেন্ট। যেখানে খেলবে ভারত, পাকিস্তান, দক্ষিণ কোরিয়া, মালয়েশিয়া, জাপান ও বাংলাদেশ।

অংশগ্রহণকারী দলগুলোর নামই বলে দিচ্ছে কতটা জমজমাট টুর্নামেন্ট হতে যাচ্ছে ঢাকায়। ঘরের মাঠের এই টুর্নামেন্টে বাংলাদেশ আন্ডারডগ। একটু লড়াইয়ের লক্ষ্য ছাড়া আর কিছুই করার থাকবে না লাল-সবুজ জার্সিধারীদের।

মাহবুব হারুন দায়িত্ব থেকে অব্যাহতি নেয়ার পর বাংলাদেশ হকি ফেডারেশন চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য কোচ নিয়োগ দিয়েছে বিকেএসপির উদেষ্টা কোচ মালয়েশিয়ার ইমান গোবিনাথন কৃষ্ণমূর্তিকে। যিনি আগেও জিমিদের কোচ হিসেবে দায়িত্ব পালন করেন।

টুর্নামেন্টের জন্য জাতীয় দলের কোচ প্রস্তুত। কিন্তু প্রস্তুত নয় বাংলাদেশ হকি ফেডারেশন। (২৮ নভেম্বর, রোববার বিকাল ৪টায় এ প্রতিবেদক লেখা পর্যন্ত) তারা যে দলই ঘোষণা করতে পারেনি! অথচ টুর্নামেন্ট দ্রুতই এগিয়ে আসছে। উদ্বোধনী দিনেই বাংলাদেশ মাঠে নামবে মালয়েশিয়ার বিপক্ষে।

শনিবার মোহামেডান ও মেরিনার ইয়াংসের মধ্যকার ম্যাচ দিয়ে শেষ হয়েছে প্রিমিয়ার হকি লিগ। লিগ শেষ হওয়ার চারদিন আগেই হকির সিলেকশন কমিটির দল তৈরি করে জমা দেয়ার কথা ছিল ফেডারেশনের কাছে। পাঁচদিন পার হতে চলল- দলের কোনো খবর নেই। দল না থাকলেও আছেন কোচ। অথচ আর মাত্র ১৫ দিন বাকি টুর্নামেন্ট শুরু হতে।

জানা গেছে, বাংলাদেশ হকি ফেডারেশন ২২ নভেম্বর সিলেকশন কমিটির চেয়ারম্যানকে চিঠি দিয়ে ২৪ নভেম্বরের মধ্যে প্রাথমিক দলের তালিকা প্রেরণ করতে বলেছিল; কিন্তু সিলেকশন কমিটি এখনো দল দিতে পারেনি। এমনকি কবে দল প্রেরণ করবে তাও নিশ্চিত নয়।

দায়িত্ব পাওয়ার পর কোচ গোবিনাথন বলেছিলেন- অন্যরা ভালো প্রস্তুতি নিয়ে আসলেও বাংলাদেশের তেমন কোনো প্রস্তুতি নেই। তিনি সময় খুবই কম পাচ্ছেন দলকে চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য প্রস্তুত করতে। ফেডারেশনের বক্তব্য ছিল- লিগ শেষ হওয়ার পরই দল নির্বাচন করে পাঠিয়ে দেবে বিকেএসপিতে। কিন্তু ফেডারেশন পাঠাবে কিভাবে? সিলেকশন কমিটি রোববার বিকেল পর্যন্ত ফেডারেশনে প্রাথমিক দলের তালিকাই জমা দিতে পারেনি!

আরআই/আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]