সেরা ভারোত্তোলক মাবিয়া-বাকি বিল্লাহ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:১৫ পিএম, ০২ ডিসেম্বর ২০২১

বঙ্গবন্ধু ৫ম আন্তঃসার্ভিসেস জাতীয় ভারোত্তোলন প্রতিযোগিতায় পুরুষ বিভাগে বাংলাদেশ আনসারের বাকি বিল্লাহ ও নারী বিভাগে একই সংস্থার মাবিয়া আক্তার সীমান্ত সেরা হয়েছেন।

বাংলাদেশ আর্মি স্টেডিয়ামের জিমন্যাশিয়ামে বৃহস্পতিবার শেষ হয়েছে ৫ দিনব্যাপী এই প্রতিযোগিতা। নারী ও পুরুষ বিভাগে ১০টি করে ওজন শ্রেণিতে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

মাবিয়া আক্তার সীমান্ত ৬৪ কেজি ওজন শ্রেণিতে স্ন্যাচে ৭৩ কেজি ও ক্লিন অ্যান্ড জার্কে ৯০ কেজিসহ মোট ১৬৩ কেজি ওজন তুলে স্বর্ণ জিতেছেন।

বাকি বিল্লাহ ৬৭ কেজি ওজন শ্রেণিতে স্ন্যাচে ১১০ ও ক্লিন অ্যান্ড জার্কে ১৩৮ কেজিসহ মোট ২৪৮ কেজি ওজন তুলে স্বর্ণ জিতেছেন।

জাতীয় চ্যাম্পিয়নশিপে মাবিয়াকে পেছনে ফেলে সেরা হয়েছিলেন স্মৃতি। তবে তিন মাস আগের ওই প্রতিযোগিতায় পুরুষ বিভাগে বাকি বিল্লাহ-ই সেরা ভারোত্তোলক হয়েছিলেন।

আন্তঃসার্ভিসেস প্রতিযোগিতায় অবশ্য রেকর্ড কম হয়েছে। নারীদের বিভাগে ক্লিন অ্যান্ড জার্কে ২টি ও স্ন্যাচে একটি জাতীয় রেকর্ড হয়েছে। ছেলেদের বিভাগে দুটি রেকর্ড হয়েছে স্ন্যাচে।

ছেলেদের বিভাগে অন্য ৯ ওজন শ্রেণিতে স্বর্ণ জিতেছেন ৫৫ কেজিতে বাংলাদেশ সেনাবাহিনীর আশিকুর রহমান তাজ, ৬১ কেজিতে আনসারের মোস্তাইন বিল্লাহ, ৭৩ কেজিতে সেনাবাহিনীর শিমুল কান্তি সিংহ, ৮১ কেজিতে আনসারের সুমন চন্দ্র রায়, ৮৯ কেজিতে আনসারের সাখায়েত হোসেন, ৯৬ কেজিতে সেনাবাহিনীর আমিনুল ইসলাম, ১০২ কেজিতে সেনাবাহিনীর জিয়ারুল ইসলাম, ১০৯ কেজিতে সেনাবাহিনীর আবদুল্লাহ আল মুমিন ও +১০৯ কেজিতে আনসারের তাইফুর হোসেন।

নারীদের বিভাগে মাবিয়া ছাড়া অন্য যে ৯ জন স্বর্ণ জিতেছেন তারা হলেন -৪৫ কেজিতে বাংলাদেশ সেনাবাহিনীর হামিশা পারভীন, ৪৫ কেজিতে সেনাবাহিনীর মার্জিয়া আক্তার ইকরা, ৫৫ কেজিতে আনসারের ফুলপতি চাকমা, ৫৯ কেজিতে আনসারের মোল্লা সাবিরা সুলতানা, ৭১ কেজিতে সেনাবাহিনীর রোকেয়া সুলতানা সাথী, ৭৬ কেজিতে সেনাবাহিনীর মনিরা কাজী, ৮১ কেজিতে আনসারের জহুরা আক্তার নিশা, ৮৭ কেজিতে সেনাবাহিনীর তানিয়া খাতুন ও +৮৭ কেজিতে আনসারের সোয়াইবা রহমান রাফা।

আরআই/আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]