১১ ওভারেই শেষ নিউজিল্যান্ড, ইতিহাসের সবচেয়ে বড় জয় ভারতের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৩৭ পিএম, ০৬ ডিসেম্বর ২০২১

হাতে ছিল ৫ উইকেট। এই ৫ উইকেট নিয়ে চতুর্থ দিন সকালে কতটুকু লড়াই করতে পারে নিউজিল্যান্ড, তা ছিল দেখার বিষয়। কিন্তু ভারতের দুই স্পিনার রবিচন্দ্রন অশ্বিন এবং জয়ন্ত যাদবের অবিশ্বাস্য স্পিন ঘূর্ণির সামনে মাত্র ১৬৭ রানে অলআউট নিউজিল্যান্ড। ৫৪০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শেষ পর্যন্ত ৩৭২ রানের বিশাল ব্যবধানে পরাজয় বরণ করলো কিউইরা।

ওয়াংখেড়েতে নিউজিল্যান্ডকে ইতিহাসের সবচেয়ে বড় হারের লজ্জা দিল ভারত। একই সঙ্গে নিজেরাও রানের ব্যবধানে সবচেয়ে বড় জয়ের স্বাদ তুলে নিলো বিরাট কোহলি অ্যান্ড কোং।

আগেরদিন টিকে ছিলেন হেনরি নিকোলস এবং রাচিন রবিন্দ্র। নিকোলস ছিলেন ৩৬ রানে এবং রবিন্দ্র ছিলেন ২ রানে। আজ দিনের শুরুতেই নিকোলসের উইকেট তুলে নেন অশ্বিন। ৪৪ রানে আউট হন নিকোলস। রাচিন রবিন্দ্র আউট হন ১৮ রান করে। কাইল জেমিসন, টিম সাউদি এবং উইলিয়াম সমারভিলে আউট হন ১ রান করে। অ্যাজাজ প্যাটেল কোনো রানই করতে পারেননি।

রবিচন্দ্রন অশ্বিন এবং জয়ন্ত যাদব- দু’জনই নেন ৪টি করে মোট ৮টি উইকেট। ১৪ ওভারে ৪ মেডেন এবং ৫৯ রান দিয়ে ক্যারিয়ার সেরা ৪ উইকেট দখল করেন।

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল ভারত অধিনায়ক বিরাট কোহলি। ৩২৫ রান করে অলআউট হয়ে যায় তারা। এর মধ্যে কিউই স্পিনার অ্যাজাজ প্যাটেল একাই নেন ভারতের ১০ উইকেট। এরপর ব্যাট করতে নেমে মাত্র ৬২ রানে অলআউট হয়ে যায় নিউজিল্যান্ড।

২৬৩ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ২৭৬ রানে ইনিংস ঘোষণা করে ভারত। শেষ পর্যন্ত নিউজিল্যান্ডের সামনে জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় ৫৪০ রানের।

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]