দ্রুততম মানব ইসমাইলের নিষেধাজ্ঞা প্রত্যাহার

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০১:১১ পিএম, ০৭ ডিসেম্বর ২০২১

দেশের দ্রুততম মানব মোহাম্মদ ইসমাইলের বিরুদ্ধে আরোপ করা নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছে বাংলাদেশ অ্যাথলেটিক ফেডারেশন। সোমবার ইসমাইলের প্রতিষ্ঠান বাংলাদেশ নৌবাহিনীকে চিঠি দিয়ে নিষেধাজ্ঞা প্রত্যাহারের কথা জানিয়েছে ফেডারেশন।

টোকিও অলিম্পিকে অ্যাথলেট বাছাই নিয়ে ফেডারেশনের সিদ্ধান্তের সমালোচনা করে ঘরোয়া ও আন্তর্জাতিক খেলা থেকে এক বছর নিষিদ্ধ হয়েছিলেন দেশের দ্রুততম মানব।

গত ২০ অক্টোবর বাংলাদেশ অ্যাথলেটিক ফেডারেশনের সভাপতি বরাবর চিঠি দিয়ে ইসমাইল নিষেধাজ্ঞা প্রত্যাহারের আবেদন করেছিলেন এবং ভবিষ্যতে এমন কাজ করবেন না বলে অঙ্গীকার করেন। তারই প্রেক্ষিতে ফেডারেশন ৬ ডিসেম্বর ২০২১ থেকে তার নিষেধাজ্ঞা তুলে নিয়েছে।

টোকিও অলিম্পিক গেমসের জন্য অ্যাথলেটিকস থেকে প্রথমে মোহাম্মদ ইসমাইল, শিরিন আক্তার ও জহির রায়হানকে বাছাই করেছিল ফেডারেশন। তার পর চূড়ান্ত করা হয়েছিলেন ৪০০ মিটারে জহির রায়হান।

জহির রায়হানের মনোনয়ন নিয়ে প্রশ্ন তুলে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনে চিঠি ও গণমাধ্যমে বক্তব্য দেয়ায় ইসমাইলের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিয়েছিল ফেডারেশন।

আরআই/এসএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]