রংপুরে বিভিন্ন ক্রীড়া স্থাপনা নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:৪০ পিএম, ২৯ মে ২০২২

রোববার দুপুরে রংপুরে শেখ রাসেল স্টেডিয়ামে বিভিন্ন ক্রীড়া স্থাপনা নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি।

জাতীয় ক্রীড়া পরিষদ কর্তৃক প্রায় ৪১ কোটি ১৮ লাখ টাকা ব্যয়ে বাস্তবায়নাধীন রংপুর শেখ রাসেল জেলা স্টেডিয়াম, শেখ রাসেল ইনডোর স্টেডিয়াম, শেখ রাসেল সুইমিংপুল, রংপুর সদর-এর পালিচড়া উপজেলা স্টেডিয়াম নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিন।

ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, 'আজ রংপুরবাসীর জন্য অত্যন্ত আনন্দের দিন। রংপুরের ক্রীড়ার উন্নয়নে আমরা বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্রের নামে প্রায় ৪২ কোটি টাকা ব্যয়ে বিভিন্ন ক্রীড়া স্থাপনার ভিত্তিপ্রস্তর স্থাপন করছি। এ সকল ক্রীড়া স্থাপনা নির্মিত হলে রংপুরে ক্রীড়ার মানোন্নয়নে নবজাগরণের সূচনা হবে।'

প্রতিমন্ত্রী আরো বলেন, 'রংপুরের জনগণের প্রতি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সীমাহীন ভালোবাসা রয়েছে। তিনি সবসময় রংপুরবাসীর প্রতি বিশেষ নজর দিয়ে থাকেন। যে কোনো উন্নয়ন প্রকল্পে তিনি রংপুরকে অগ্রাধিকার দিয়ে থাকেন। আজকের এ সকল উন্নয়ন কর্মযজ্ঞ সেটিই প্রমাণ করে।'

এ সময়ে প্রতিমন্ত্রী রংপুরের কৃতি সন্তান উপমহাদেশের প্রখ্যাত পরমাণু বিজ্ঞানী মরহুম ড. এম এ ওয়াজেদ মিয়ার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন।

ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে রংপুরের বিভাগীয় কমিশনার মো. আব্দুল ওয়াহাব ভূঞার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আবদুল আলীম মাহমুদ, রংপুর জেলার জেলা প্রশাসক মো. আসিব আহসান, রংপুরের পুলিশ সুপারসহ জেলা আওয়ামী লীগের সভাপতি উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ ও স্হানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এর আগে প্রতিমন্ত্রী রংপুর পুলিশ লাইন্স স্কুল মাঠে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ও বঙ্গমাতা জাতীয় গোল্ডকাপ অনূর্ধ-১৭ ফুটবল টুর্নামেন্ট বালিকা-এর জেলা পর্যায়ের খেলার উদ্বোধন ঘোষণা করেন।

আরআই/আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।