Jago News logo
Banglalink
ঢাকা, রোববার, ২৫ জুন ২০১৭ | ১১ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ

ওয়ানডের সেরা দুইয়ে সাকিব


ক্রীড়া প্রতিবেদক

প্রকাশিত: ০৬:৪২ পিএম, ২৪ জানুয়ারি ২০১৬, রোববার | আপডেট: ১২:১৯ পিএম, ২৭ জানুয়ারি ২০১৬, বুধবার
ওয়ানডের সেরা দুইয়ে সাকিব

অলরাউন্ডারদের শীর্ষস্থানটা ধরে রেখেছেন অনেক দিন থেকেই। শুধু কী ওয়ানডে, টেস্ট এবং টি-টোয়েন্টিতেও আইসিসি র‍্যাংকিংয়ে অলরাউন্ডারদের এক নম্বর অবস্থান করছেন সাকিব আল হাসান। যদিও, টেস্টে সম্প্রতি এই অবস্থান হারিয়েছেন তিনি। এবার সাকিবের প্রাপ্তির তালিকায় আরও একটি নতুন পালক যুক্ত হলো। ওয়ানডে বোলিংয়ে আইসিসি র‍্যাংকিংয়ের সেরা দুইয়ে উঠে এসেছেন বিশ্বসেরা এ অলরাউন্ডার। বোলিংয়ে এটাই তার সেরা প্রাপ্তি।

সাকিবের উত্থানে তিন নম্বরে নেমে গেছেন শীর্ষে থাকা মিশেল স্টার্ক। এছাড়া তার পেছনে রয়েছেন, ইমরান তাহির, ডেল স্টেইনের মত বড় বড় বোলাররাও। সর্বশেষ শ্রীলংকার বিপক্ষে দুর্দান্ত বোলিং করার সুবাদে শীর্ষস্থানটা দখল করেছেন নিউজিল্যান্ডের পেসার ট্রেন্ট বোল্ট। সেরা অবস্থানে থেকেই তিনি মাঠে নামবেন পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে খেলতে। সেরা দশে আর দুটি বড় পরিবর্তন হয়েছে। ইংল্যান্ডের জেমস এন্ডারসন এখন ৯ নম্বরে এবং পাকিস্তানের ইরফান খান অবস্থান করছেন ১০ নম্বরে।

৬৯৯ রেটিং পয়েন্ট নিয়ে এ অবস্থানে এসেছেন সাকিব। তার চেয়ে পাঁচ রেটিং পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে অবস্থান করছেন বোল্ট। সাকিবের চেয়ে চার পয়েন্ট কম নিয়ে তিনে নেমে গেছেন স্টার্ক। চার নম্বরে থাকা ইমরান তাহিরের পয়েন্ট ৬৮৮।

গতবছর নভেম্বরে সর্বশেষ জিম্বাবুয়ের বিপক্ষে একটি ওয়ানডে ম্যাচ খেলেছিলেন সাকিব। সিরিজের প্রথম ম্যাচে সাকিব ক্যারিয়ার সেরা বোলিং করে প্রথমবারের মত ওয়ানডেতে পাচ উইকেট তুলে নেন। তবে তার স্বীকৃতি পেতে বেশ অপেক্ষা করতে হলো বিশ্বসেরা অলরাউন্ডারকে। অন্য বোলাররা যখন আশানুরূপ পারফরমেন্স করতে পারলো না, তখন শীর্ষ দুইয়ে উঠে এলেন সাকিব।

ওয়ানডে র‌্যাংকিংয়ে সেরা দশ বোলার

নাম্বার

রেটিং পয়েন্ট

নাম

দেশ

৭০৬

ট্রেন্ট বোল্ট

নিউজিল্যান্ড

৬৯৯

সাকিব আল হাসান

বাংলাদেশ

৬৯৫

মিচেল স্টার্ক

অস্ট্রেলিয়া

৬৮৮

ইমরান তাহির

দক্ষিণ আফ্রিকা

৬৮২

ডেল স্টেইন

দক্ষিণ আফ্রিকা

৬৬৬

মর্নে মরকেল

দক্ষিণ আফ্রিকা

৬৫০

ম্যাট হেনরি

অস্ট্রেলিয়া

৬৪২

সাঈদ আজমল

পাকিস্তান

৬২১

জেমস অ্যান্ডারসন

ইংল্যান্ড

১০

৬২১

মোহাম্মদ ইরফান

পাকিস্তান

 

আরটি/আইএইচএস/আরআইপি

আপনার মন্তব্য লিখুন...

 
Jagojobs