ফের পিছিয়ে গেলেন সাকিব, এগোলেন শান্ত-সোহান

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:৪৯ পিএম, ২৯ জুন ২০২২

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে জোড়া ফিফটি হাঁকিয়েছিলেন সাকিব আল হাসান। যার সুবাদে আইসিসি টেস্ট অলরাউন্ডারদের র‍্যাংকিংয়ে দুই ধাপ এগিয়ে উঠে গিয়েছিলেন দুই নম্বরে। শীর্ষস্থান থেকে মাত্র এক ধাপ দূরে ছিলেন তিনি।

কিন্তু সিরিজের দ্বিতীয় ম্যাচে ব্যাটে-বলে যারপরনাই ব্যর্থ বাংলাদেশের টেস্ট অধিনায়ক। দুই ইনিংসে উইকেটশূন্য থাকার পাশাপাশি মোটে ৮ ও ১৬ রান করে ফের এক ধাপ পিছিয়ে গেছেন তিনি। এখন ৩২৮ রেটিং পয়েন্ট নিয়ে তিনে অবস্থান করছেন সাকিব।

সাকিবকে তিনে নামিয়ে দুই নম্বর স্থান দখল করেছেন ভারতের অফস্পিনিং অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিন। তার রেটিং ৩৪১ পয়েন্ট। শীর্ষে থাকা আরেক ভারতীয় রবিন্দ্র জাদেজার নামের পাশে রয়েছে ৩৮৫ রেটিং। ডিসেম্বরের আগে আর টেস্ট না থাকায়, সহসাই ওপরে ওঠা হচ্ছে না সাকিবের।

এদিকে সাকিবের পেছানোর দিনে ব্যাটিং র‍্যাংকিংয়ে এগিয়েছেন দুই তরুণ নুরুল হাসান সোহান ও নাজমুল হোসেন শান্ত। দুই টেস্টেই দ্বিতীয় ইনিংসে লড়াকু ফিফটি উপহার দিয়ে ১৪ ধাপ এগিয়ে ৮৪ নম্বরে এসেছেন সোহান। শান্ত ১১ ধাপ এগিয়ে রয়েছেন ৮৮ নম্বরে।

এসএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]