ইংল্যান্ডে খেলতে গিয়ে ‘পালালেন’ পাকিস্তানের দুই খেলোয়াড়

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:১৬ পিএম, ১১ আগস্ট ২০২২
ছবিতে দুই পাশে সুলেমান ও নাজিরুল্লাহ

কমনওয়েলথ গেমস খেলতে গিয়ে উধাও পাকিস্তানের দুই বক্সার সুলেমান বালুচ ও নাজিরুল্লাহ খান। পাকিস্তানের অলিম্পিক দলের সঙ্গে দেশে ফেরার বদলে বার্মিংহাম থেকে তারা দুজন পালিয়ে গেছেন বলে ধারণা করা হচ্ছে।

পাকিস্তান অলিম্পিক অ্যাসোসিয়েশন বুধবার সংবাদমাধ্যমে এ খবর নিশ্চিত করেছে। এ ঘটনায় এরই মধ্যে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন দেশটির বক্সিং ফেডারেশনের সেক্রেটারি নাসির ইজাজ।

কমনওয়েলথ গেমস শেষ করে মঙ্গলবার দেশের উদ্দেশে রওনা হওয়ার প্রস্তুতি নিচ্ছিলো পাকিস্তানের অলিম্পিক দল। তখন থেকেই সুলেমান ও নাজিরুল্লাহকে কোথাও পাওয়া যাচ্ছিল না।

সতর্কতাস্বরুপ তাৎক্ষণিকভাবে এ দুজনের উধাও হওয়ার ব্যাপারে যথাযথ কর্তৃপক্ষকে জানানো হয়েছে। পাশাপাশি যুক্তরাজ্যের পাকিস্তান দূতাবাসকেও এ বিষয়ে অবহিত করা হয়েছে।

উধাও তথা পালিয়ে এ দুই বক্সারই পাকিস্তান আর্মির সদস্য। তদন্ত কমিটির প্রধান নাসির জানিয়েছেন, এরই মধ্যে পাকিস্তান আর্মির পক্ষ থেকে সুলেমান ও নাজিরুল্লাহর পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। এই ঘটনায় যে কঠোর শাস্তির মুখোমুখি হতে হবে সেটিও সতর্ক করে দেওয়া হয়েছে।

পাকিস্তানের শীর্ষস্থানীয় সংবাদমাধ্যম দ্য ডনে নাসির বলেছেন, ‘ইংল্যান্ডে যাওয়ার আগে ৩০ লাখ রুপির বন্ডে সই করে ফেরার নিশ্চয়তা দিয়েছিলেন পালিয়ে যাওয়া বক্সাররা। তাদের পক্ষে বেশিদিন যুক্তরাজ্যে পালিয়ে থাকা সম্ভব হবে না।’

এবারের কমনওয়েলথ গেমসে ওয়েলতারওয়েট বিভাগে লড়েছেন সুলেমান, নাজিরুল্লাহ ছিলেন হেভিওয়েট বিভাগে। নিজ নিজ বিভাগে জাতীয় চ্যাম্পিয়নশিপ জেতার সুবাদে কমনওয়েলথ গেমসে যাওয়ার সুযোগ পেয়েছিলেন তারা।

এর আগে বার্মিংহাম কমনওয়েলথ থেকে শ্রীলঙ্কা দলের নয়জন খেলোয়াড় এবং একজন কর্মকর্তাও গেমস ভিলেজ থেকে কাউকে কিছু না জানিয়ে পালিয়ে গেছেন। তাদের মধ্যে তিনজনকে ধরতে পেরেছে পুলিশ। তবে কোনো আইন ভঙ্গ না করায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়নি।

এসএএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।