ক্রীড়াঙ্গনের অসচ্ছলদের ৯২ লাখ টাকা প্রদান

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:১৪ পিএম, ১৪ আগস্ট ২০২২

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ৫ জন ও বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডশেন কর্তৃক ২৫ জন অসচ্ছল, আহত ও অসমর্থ ক্রীড়াসেবীদের ৯২ লক্ষ ১০ হাজার টাকার আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

রোববার এই সহায়তা অর্থের চেক তুলে দিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি। যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিনের সভাপতিত্বে আরো ২৫ জন অসচ্ছল, আহত ও অসমর্থ ক্রীড়াসেবীদের ২৭ লক্ষ ১০ হাজার টাকার আর্থিক সহায়তার চেকসহ মোট ৯২ লক্ষ ১০ হাজার টাকার চেক তুলে দেন প্রতিমন্ত্রী।

প্রধানমন্ত্রী কতৃক সহায়তা প্রাপ্তরা হলনে- খেলার সময় আহত হওয়া জাতীয় কাবাডি দলের অধিনায়ক মো: মাসুদ করিম ১০ লক্ষ টাকা, খেলোয়াড় ও ক্রীড়া সংগঠক মো: জাহাঙ্গীর আলম ১০ লক্ষ টাকা, আবাহনীর সিকিউরিটি ম্যানেজার মো. শাহাবুদ্দিন মোল্লা ৫ লক্ষ টাকা, সাবেক ফুটবলার নেত্রকোনা জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক এবং নেত্রকোনা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মো. সাইদুর রহমান ১০ লক্ষ টাকা, জাতীয় ফুটবল দলের সাবেক তারকা খেলোয়াড় এবং বাফুফের সাবেক প্রশিক্ষক মরহুম মো. নুরুল হক মানিকের স্ত্রী আফরোজা বেগম ৩০ লক্ষ টাকার পরিবার সঞ্চয়পত্র।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, 'আমরা সৌভাগ্যবান যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মত ক্রীড়া অন্তঃপ্রাণ প্রধানমন্ত্রী পেয়েছি। এই করোনার মধ্যেও তিনি আমাদের ৩০ কোটি টাকার ফান্ড দিয়েছেন। সেখান থেকেই আমরা চেষ্টা করছি ক্রীড়াঙ্গনের অসহায় ক্রীড়াসেবীদের সাহায্য করতে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত-এর মাত্র ৭-৮ দিন আগে তিনি এই প্রতিষ্ঠান সৃষ্টি করে ফান্ড দিয়েছিলেন।'

এ সময় আরো উপস্থিত ছিলেন, বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের সচিব কৃষ্ণেন্দু সাহা, জাতীয় ক্রীড়া পরিষদ সচিব পরিমল সিংহ, এছাড়াও মন্ত্রণালয়ের অন্যান্য কর্মকর্তা।

আরআই/আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।