প্রথম রাউন্ডেই বিদায় নিলেন সাফে স্বর্ণজয়ী ফেন্সার ফাতেমা মুজিব

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:২১ পিএম, ১৪ আগস্ট ২০২২

তুরস্কোর কোনিয়ায় চলতি পঞ্চম ইসলামী সলিডারিটি গেমসে ফেন্সিং শুরু হয়েছে রোববার। প্রথমদিনই অংশ নিয়েছিলেন বাংলাদেশের ৪ ফেন্সার। তবে কোনিয়া থেকে ভালো কোনো খবর পাঠাতে পারেননি তারা। যদিও চারজনের মধ্যে কেবল কামরুল ইসলাম প্রি-কোয়ার্টার ফাইনাল পর্যন্ত উঠতে পেরেছিলেন।

কামরুল শেষ ষোলোর লড়াইয়ে উজবেকিস্তানের আসারনভ ইউসুফের কাছে ১৫-০১ পয়েন্টে হেরে পুরুষ ফয়েল একক থেকে বিদায় নেন। রাউন্ড ৩২-এ সেনেগালের প্রেইরা গ্যাস্টনকে ১৫-৭ পয়েন্টে পরাজিত করে পুরুষ ফয়েল এককে শেষ ষোলোয় উঠেছিলেন কামরুল ইসলাম।

ওই রাউন্ডে বাংলাদেশের আরেক ফেন্সার রুবেল মিয়া ১৫-১০ পয়েন্টে হেরে যান ইরানের মো. হোসেন জাফরির কাছে। কামরুল প্রি কোয়ার্টার, রুবেল রাউন্ড অফ ৩২ খেললেও আরেক ফেন্সার মনির হোসেন উজবেকিস্তানের মলিনা ইলিয়াসের কাছে হেরে যান ৫-১ পয়েন্টে।

বিকেলে সাফ গেমসে স্বর্ণজয়ী ফেন্সার ফাতেমা মুজিব অংশ নেন৷ তিনি সাবরে ইভেন্টে প্রতিদ্বন্দ্বিতা করলেও জিততে পারেননি। প্রথম রাউন্ডে পাঁচ পয়েন্টের খেলা হয়৷ সেখানে তার প্রতিপক্ষ পাঁচ পয়েন্ট নিলেও তিনি সর্বোচ্চ ৩ নিয়েছেন একবার৷ বাকি কয়েকবার দুইয়ে সীমাবদ্ধ ছিলেন৷

রোববার শ্যুটিংয়ের স্কিট ইভেন্টে নূরউদ্দিন সেলিম ৭৫ শটে ৬৪পয়েন্ট, আরেক শ্যুটার সাব্বির হাসানও সমান শটে সমান ৬৪ পয়েন্ট করেছেন। সোমবার আরো ৫০ শট নেয়ার পর পজিশন নিশ্চিত হওয়া যাবে৷

সোমবার বাংলাদেশের শ্যুটিং, ভারোত্তোলন ও আরচ্যারি ডিসিপ্লিনের খেলা আছে।

আরআই/আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।