দেশের চেয়ে বিদেশে ১১ কেজি বেশি তুললেন রাফা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:৩৬ পিএম, ১৬ আগস্ট ২০২২

ইসলামিক সলিডারিটি গেমসে দুইজন ভারোত্তোলক অংশ নিয়েছিলেন বাংলাদেশ থেকে। একজন স্মৃতি আক্তার অল্পের জন্য ব্রোঞ্জ জিততে না পারলেও তিনটি জাতীয় রেকর্ড গড়েছেন তুরস্কে। আরেকজন সোহায়বা রহমান রাফা। সোমবার রাতে অনুষ্ঠিত +৮৭ কেজি ওজন শ্রেণীতে তিনিও তিনটি নতুন জাতীয় রেকর্ড গড়েছিলেন। তবে তার অবস্থান ৮জনে অষ্টম।

জাতীয় চ্যাম্পিয়নশিপে স্ন্যাচে ৬১ কেজি ওজন তুলে নতুন রেকর্ড গড়েছিলেন রাফা। ইসলামিক সলিডারিটি গেমসে তুলেছেন ৬৪ কেজি। ক্লিন অ্যান্ড জার্কে জাতীয় চ্যাম্পিয়নশিপে তুলেছিলেন ৭৮ কেজি, তুরস্কে তুলেছেন ৮৬ কেজি।

জাতীয় চ্যাম্পিয়নশিপে রাফার মোট ওজনের রেকর্ড ছিল ১৩৯ কেজি, তুরস্কে তুলেছেন ১৫০ কেজি। দেশে যে ওজন তুলেছিলেন রাফা বিদেশে তুললেন তার চেয়ে ১১ কেজি বেশি।

বাংলাদেশ আনসারের ১৬ বছর বয়সী এই ভারোত্তোলকের অংশ নেওয়ার মধ্যে দিয়ে শেষ হয়েছে গেমসে বাংলাদেশের ভারোত্তোলন। দু’জন ভারোত্তোলকই নিজের সেরা পারফরম্যান্স করেছেন ইসলামিক গেমসে। দুইজনই করেছেন ক্যারিয়ার সেরা পারফরম্যান্স।

আরআই/আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।