আবুধাবি দাবা ফেস্টিভালে বাংলাদেশের চার

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:০৯ এএম, ১৮ আগস্ট ২০২২

সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে বুধবার বাংলাদেশ সময় সন্ধ্যায় শুরু হয়েছে ২৮তম আবুধাবি আন্তর্জাতিক দাবা ফেস্টিভাল। এই ফেস্টিভালে অংশ নিচ্ছেন বাংলাদেশের চারজন দাবাড়ু।

মাস্টারস ইভেন্টে বাংলাদেশের গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান, আন্তর্জাতিকমাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান, ফিদেমাস্টার তাহসিন তাজওয়ার জিয়া ও ফিদেমাস্টার মেহেদী হাসান পরাগ অংশ নিচ্ছেন।

বুধবার প্রথম রাউন্ডের খেলায় গ্র্যান্ডমাস্টার জিয়া ভারতের আন্তর্জাতিকমাস্টার মানিস আন্ত ক্রিস্টিয়ানোর সাথে, আন্তর্জাতিকমাস্টার ফাহাদ নাইজেরিয়ার আন্তর্জাতিকমাস্টার ওকেকে আইজাক চুকয়ুদালুর সাথে, তাহসিন সার্বিয়ার গ্র্যান্ডমাস্টার ইন্ডইক আলেকজান্ডারের সাথে ও ফিদেমাস্টার পরাগ উজবেকস্তানের ফিদে মাস্টার মাদামিনভ মুখিদ্দিনের সাথে খেলছেন।

৩১টি দেশের ৪৩ জন গ্র্যান্ডমাস্টার, ৭ জন মহিলা গ্র্যান্ডমাস্টার, ৩৪ জন আন্তর্জাতিকমাস্টার, ৩ জন মহিলা আন্তর্জাতিকমাস্টার, ৩৬ জন ফিদেমাস্টার ও মহিলা ফিদেমাস্টারসহ মোট ১৪৮ জন খেলোয়াড় এ ইভেন্টে অংশগ্রহণ করছেন।

আরআই/এসএএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।