বদলে গেলো লিগের নাম

ফ্র্যাঞ্চাইজি হকিতে ক্রিকেটার সাকিবের দল মোনার্ক পদ্মা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৪৭ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২২

গত ৫ সেপ্টেম্বর রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে দেশের প্রথম ফ্র্যাঞ্চাইজি হকি আয়োজনের জন্য স্পন্সর প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি হয়েছে বাংলাদেশ হকি ফেডারেশনের।

ওই অনুষ্ঠানে ফ্র্যাঞ্চাইজি হকি টুর্নামেন্টের নাম ঘোষণা করা হয়েছিল ‘বাংলাদেশ চ্যাম্পিয়নন্স ট্রফি (বিসিটি)’। কিন্তু ওই নামে টুর্নামেন্ট হচ্ছে না। পরিবর্তিত নাম- হকি চ্যাম্পিয়ন্স ট্রফি (এইচসিটি)।

আগের নামের কোথাও হকি উল্লেখ ছিল না। তাই হকি ফেডারেশন ও স্পন্সর প্রতিষ্ঠান আলোচনা করে নতুন নাম দিয়েছে ‘হকি চ্যাম্পিয়নন্স ট্রফি।’

এদিকে ফ্র্যাঞ্চাইজি লিগের জন্য খেলোয়াড়দের বিপ টেস্ট শেষ হচ্ছে রোববার। আগামী ২-৩ দিনের মধ্যে ঠিক হয়ে যাবে কোন কর্পোরেট দল কোন বিভাগ নিচ্ছে।

তবে আয়োজকদের একটি সূত্র নিশ্চিত করেছে, ফ্র্যাঞ্চাইজি লিগের ৬ দলের মধ্যে চারটির নাম চূড়ান্ত। সে চারটি হলো ওয়ালটন ঢাকা, সাইফ পাওয়ারটেক চট্টগ্রাম, মোনার্ক পদ্মা এবং মেট্রো এক্সপ্রেস বরিশাল। রাজশাহী, খুলনা ও রংপুর এই তিনটির যে কোনো দুটির নামে দল করবে একমি ও রূপায়ন গ্রুপ। এর মধ্যে মোনার্ক পদ্মার মালিক হচ্ছে সাকিব আল হাসানের মোনার্ক মার্ট।

খেলা শুরুর একটা দিন নির্ধারণ করা হয়েছে ২৮ অক্টোবর। তার আগে এ মাসের ২৬ তারিখে হওয়ার কথা স্থানীয় ও বিদেশি কোচের ড্র। দলগুলো তাদের লোগো উম্মোচন করবে ৩০ সেপ্টেম্বর।

ফ্র্যাঞ্চাইজি হকির ফরম্যাটও ঠিকঠাক। লিগ ভিত্তিক হবে দেশের প্রথম এই ফ্র্যাঞ্চাইজি হকি। সব দল সবার সঙ্গে খেলবে।

আরআই/ আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।