৩৩ ও ২৪ বছরের রেকর্ড ভাঙলো ঘরোয়া অ্যাথলেটিকসে

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১০:২২ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২২

জাতীয় সামার অ্যাথলেটিকসের শেষ দিনে শনিবার ভেঙ্গেছে দুটি পুরনো রেকর্ড। একটি ৩৩ বছর আগের, অন্যটি ২৪ বছরের আগের। বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে ৩৩ বছরের রেকর্ড ভেঙ্গেছে ৪*১০০ মিটার রিলেতে।

১৯৮৯ সালে ইসলামাবাদ সাফ গেমসে এই ইভেন্টে ৪০.৫৯ সেকেন্ডে সময় নিয়ে রেকর্ড করেছিলেন শাহ জালাল, শাহ আলম, শাহান উদ্দিন ও মিলজান হোসেন। সেই রেকর্ড শনিবার ভেঙ্গে নতুন রেকর্ড করেছেন বাংলাদেশ সেনাবাহিনীর চার অ্যাথলেট ইমরানুর রহমান, আব্দুল মোত্তালেব, শরিফুল ও আফজাল খাঁ। তারা সময় নিয়েছেন ৪০.৪৫ সেকেন্ড।

২৪ বছরের পুরোনো রেকর্ড ভেঙ্গে নতুন রেকর্ড হয়েছে ২০০ মিটার স্প্রিন্টে। এ ইভেন্টে নতুন জাতীয় রেকর্ড গড়েছেন বাংলাদেশ নৌবাহিনীর রাকিবুল হাসান। তিনি সময় নিয়েছেন ২০.৭৮ সেকেন্ড (হ্যান্ড টাইমিং এ রেকর্ড)।

এই ইভেন্টে আগের রেকর্ড ছিল প্রয়াত মাহাবুব আলমের। ১৯৯৯ সালে ২১.০০ সেক্ন্ডে সময় নিয়ে রেকর্ড গড়েছিলেন মাহাবুব আলম।

দুই দিনব্যাপী এই সামার অ্যাথলেটিকসে ২০টি স্বর্ণ নিয়ে পদক তালিকার শীর্ষে বাংলাদেশ নৌবাহিনী। পুরুষদের মধ্যে সেরা খেলোয়াড় হয়েছেন দ্রুততম মানব ইমরানুর রহমান ও নারীদের মধ্যে সেরা খেলোয়াড় হয়েছেন উম্মে হাফসা রুমকি। সেরা সংগঠক ডা. মঈন উদ্দিন আহমদ।

২০০ মিটার স্প্রিন্টের নারী বিভাগের স্বর্ণ জিতেছেন শিরিন আক্তার। তিনি প্রথম দিন ১০০ মিটার স্প্রিন্টে ১২ তাম বারের শিরোপা জিতেছেণ। দ্রুততম মানবী শিরিন আক্তার ২০০ মিটারে সময় নিয়েছেন ২৪.৫২ সে. (হ্যান্ড টাইমিং) ২৫.৭ (ই)।

আরআই/আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।