ফ্র্যাঞ্চাইজি হকি

দলগুলোর লোগো উন্মোচন শুক্রবার

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৪২ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০২২

দেশের ইতিহাসে প্রথমবারের মতো ফ্র্যাঞ্চাইজি হকি চ্যাম্পিয়ন্স ট্রফি ২৮ অক্টোবর মাঠে গড়াবে। ছয়টি বিভাগ নিয়ে হওয়া প্রথমবারের মতো এই ফ্র্যাঞ্চাইজি হকিতে অংশ নেবে ওয়ালটন ঢাকা, সাইফ চট্টগ্রাম, মোনার্ক পদ্মা, রূপায়ন কুমিল্লা, একমি খুলনা ও মেট্রো বরিশাল।

শুক্রবার বিকেল ৪টায় বসুন্ধরা আইসিসিবি হল-৫ (পুষ্পাঞ্জলি) এ হকি চ্যাম্পিয়ন্স ট্রফির লোগো উন্মোচন করা হবে। গত ৬ সেপ্টেম্বর রাজধানীর একটি হোটেলে বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে ফ্র্যাঞ্চাইজিগুলোর নাম প্রকাশ করা হয়। ৮ বিভাগের মধ্যে ৬টি বিভাগ প্রথমবারের মতো এই ফ্র্যাঞ্চাইজি হকিতে অংশ নিতে যাচ্ছে।

দেশ-বিদেশের খেলোয়াড় ও কোচদের অংশগ্রহণে অনুষ্ঠিতব্য এ আসরকে সামনে রেখে গত ২৩-২৪ সেপ্টেম্বর স্থানীয় খেলোয়াড়দের মধ্যে দুইদিনব্যাপী বিপ টেস্ট অনুষ্ঠিত হয়।

খেলোয়াড়েদের বিপ টেস্টের পর দলগুলো কে কাকে কোচ হিসেবে নিচ্ছে তাও ইতমধ্যে চূড়ান্ত হয়েছে। বিদেশী কোচরাই প্রতিটি দলের প্রধান কোচের দায়িত্ব পাচ্ছেন। স্থানীয় কোচরা তাদের সহকারী হিসেবে কাজ করবেন।

ফ্র্যাঞ্চাইজিভিত্তিক চ্যাম্পিয়ন্স ট্রফি উপলক্ষে দেশী ও বিদেশী কোচদের লটারীর মাধ্যমে বন্টন করা হয়েছে। এক নজরে দেখে নিন কে কোন দলের কোচের দায়িত্ব পালন করবেন।

একমি খুলনা : ওয়াসিম আহমেদ (পাকিস্তান) ও হেদায়েতুল ইসলাম খান রাজিব (বাংলাদেশ)
ওয়াল্টন ঢাকা : সাইফুল আজলী (মালয়েশিয়া) ও জাহিদ হোসেন রাজু (বাংলাদেশ)
সাইফপাওয়ারটেক চট্টগ্রাম : ধরমা রাজ আবদুল্লাহ (মালয়েশিয়া) ও আশিকুজ্জামান (বাংলাদেশ)
মোনার্ক পদ্মা: জিন ই্ও (দক্ষিণ কোরিয়া), শহিদুল্লাহ টিটু (বাংলাদেশ)
মেট্রো বরিশাল : সিউনগাতে সং (দক্ষিণ কোরিয়া) ও মো. মওদুদুর রহমান শুভ (বাংলাদেশ)
রূপায়ন কুমিল্লা : ইয়ং কিউই (দক্ষিণ কোরিয়া) ও মশিউর রহমান বিপ্লব (বাংলাদেশ)।

৮ অক্টোবর খেলোয়াড়দের ড্রাফট অনুষ্ঠিত হবে। যেখানে লোকাল ১৩ জন ও বিদেশি ৪ জন খেলোয়াড় নিতে পারবে দলগুলো। এর বাইরে প্রত্যেক দল একজন বাড়তি খেলোয়াড় নিতে পারবে।

আরআই/আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।