লজ্জা নিয়ে বিশ্বকাপ থেকে বিদায় নিল কাতার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:২৪ এএম, ২৬ নভেম্বর ২০২২

বিশ্বকাপ থেকে এত দ্রুত স্বাগতিক দেশ বিদায় নিবে সেটা হয়ত স্বপ্নেও ভাবেনি কেউ। তবে কাতার বিশ্বকাপে খেলা হওয়ায় কাতারের শক্তি সামর্থ্যের কারণে প্রায় সবাই অনুমান করেছিল বিশ্বকাপের গ্রুপ থেকেই বিদায় নিবে কাতার। সবার আশঙ্কা শেষ পর্যন্ত সত্যিই হলো। বিশ্বকাপ শুরু মাত্র ৬ দিনের মাথায় নিজ দেশে হওয়া বিশ্বকাপ থেকে বিদায় নিল কাতার। সেই সাথে অনেক লজ্জারও রেকর্ড গড়েছে তারা।

সেনেগালের বিপক্ষে ৩-১ গোলে হারের পর অনেক যদি কিন্তুর সমীকরণে কিছুটা হলেও দ্বিতীয় রাউণ্ডে ওঠার সমীকরণ টিকে ছিল কাতারের। কিন্তু ইকুয়েডর ও নেদারল্যান্ডসের মধ্যকার ম্যাচ ড্র হওয়াতে সেই সামান্য সম্ভাবনাটুকুও শেষ হয়ে গেল মধ্যপ্রাচের তেল ও গ্যাস সমৃদ্ধ দেশটির।

দুই ম্যাচে কাতারের পয়েন্ট শূন্য। অন্যদিকে নেদারল্যান্ডস ও ইকুয়েডর দুই দলেরই পয়েন্ট ৪ করে। যে কারণে শেষ ম্যাচে যদি নেদারল্যান্ডসের বিপক্ষে জয়লাভও করে কাতার সেক্ষেত্রে তাদের পয়েন্ট হবে ৩; যা দ্বিতীয় রাউন্ডে ওঠার জন্য যথেষ্ট নয়। বিশ্বকাপের ইতিহাসে কাতারই প্রথম স্বাগতিক দেশ যারা মাত্র ২ ম্যাচ পরেই বিশ্বকাপ থেকে বিদায় নেওয়ার লজ্জার রেকর্ড গড়লো।

আরআর/এমআইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।