মেসি-রোনালদোরা যা পারেনি তাই করে দেখালেন ভ্যালেন্সিয়া

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৩৩ এএম, ২৬ নভেম্বর ২০২২

বিশ্বকাপের শুরু থেকেই সবার মুখে মেসি-রোনালদোদের স্তুতি। কিন্তু বিশ্বকাপ শুরুর পর নিজেদের নামের প্রতি কেউই সুবিচার করতে পারেননি। দুই জনই এখন পর্যন্ত খেলে ফেলেছেন ৫টি করে বিশ্বকাপ কিন্তু ক্লাব পর্যায়ে তাদের যে গোলের স্রোত দেখা যায় বিশ্বকাপে তা মলিন। সেই তাদেরকেই যেন ছাপিয়ে বিশ্বকাপের সব আলো নিজের করে নিলেন ইকুয়েডরের এনার ভ্যালেন্সিয়া। নেদারল্যান্ডসের বিপক্ষে এক গোল করে এমন এক বিরল রেকর্ডের মালিক হলেন তিনি যা রোনালদো কিংবা মেসি কারোরই সেই রেকর্ড গড়া হয়নি কখনো।

jagonews24

২০১৪ বিশ্বকাপের পর ২০২২ বিশ্বকাপে খেলার সুযোগ পায় ইকুয়েডর। এই দুই বিশ্বকাপে ইকুয়েডরের সর্বশেষ ৬টি গোলই এসেছে এনার ভ্যালেন্সিয়ার পা থেকে। বিশ্বকাপ ইতিহাসের ৪র্থ ফুটবলার হিসেবে একটি দেশের হয়ে টানা ৬টি গোল করার রেকর্ড গড়লেন তিনি।

ভ্যালেন্সিয়ারর আগে এই কীর্তি ছিল মাত্র ৩ জন ফুটবলারের। ১৯৬৬ সালে পর্তুগিজ কিংবদন্তি ইউসেবিও, ১৯৮২ বিশ্বকাপে পাওলো রসি এবং ১৯৯৪ সালের বিশ্বকাপে ওলেগ সালেঙ্কো টানা ৬টি গোল করেছিলেন নিজ নিজ দেশের হয়ে। বিশ্বকাপে এখনো গ্রুপ পর্বে এক ম্যাচ বাকি আছে ইকুয়েডরের। টানা ৭টি গোল করে এই কীর্তিটি কেবলমাত্র নিজের করে নিতে পারবেন কিনা তিনি সেটা কেবল সময়েই বলে দিবে।

আরআর/এমআইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।