যে কারণে বিনামূল্যে বাইক মেরামত করে দেবে সুজুকি

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৪:০৮ পিএম, ০৪ মে ২০২১

মোটরবাইক প্রস্তুতকারী প্রতিষ্ঠান সুজুকির বিরুদ্ধে আবারও বাইকাররা বিভিন্ন অভিযোগ করছেন। সুজুকির বিক্রয়-পরবর্তী সার্ভিস একেবারেই ভালো নয় বলছেন সবাই। জানা গেছে, ভারতের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা সুজুকি বাইকের সার্ভিস সেন্টারগুলো থেকে বেশিরভাগ সময়ই অসন্তুষ্ট হয়ে ফেরেন গ্রাহকরা।

সুজুকির স্পোর্টস বাইক জিক্সার টু ফিফটি ও জিক্সার এসএফ টু ফিফটির বেশ কয়েকটি ইউনিটে বেশ সমস্যা রয়েছে। যে কারণে ইতিমধ্যে প্রায় ২০০ ইউনিট রিকল করেছে সংস্থা। সুজুকির পক্ষ থেকে জানানো হয়েছে, যেসব বাইকের ইঞ্জিনে সমস্যা রয়েছে সেগুলো বিনামূল্যে মেরামত আবার গ্রাহকদের হাতে তুলে দেয়া হবে।

ইতিমধ্যে গ্রাহকদের ফোন করে সেসব বাইক ফেরত চেয়ে পাঠিয়েছে সুজুকি। জানা গেছে, কয়েকটি ইউনিটের ইঞ্জিনে অতিরিক্ত ভাইব্রেশনের সমস্যা দেখা দিয়েছিল। ইতিমধ্যে ১৯৯ ইউনিট ফেরত নিয়েছে সুজুকি। সেগুলো দ্রুত মেরামত করে গ্রাহকদের ফেরত দেয়া হবে।

জানা গেছে, গত বছরের ১২ আগস্ট গত ২১ মার্চ ২০২১ পর্যন্ত তৈরি বেশ কয়েকটি বাইকের ইঞ্জিনে অতিরিক্ত ভাইব্রেশনের সমস্যা রয়েছে। সেই ইউনিটগুলোর ইঞ্জিনের বল রেসার সফট পসিশনিং ঠিক নেই। তাই এমন ভাইব্রেশন হচ্ছে।

সোসাইটি অব ইন্ডিয়া অটোমোবাইল ম্যানুফ্যাকচারার এসোসিয়েশনের ভলেন্টিয়ার ইনফরমেশন পেজে এ ব্যাপারে আরও তথ্য দেয়া হয়েছে। একটি সুপারভাইজার ব্যালেন্স ড্রাইভ গিয়ারের জন্য টেমপ্লেট মার্কিং ম্যাচিং হয়নি।  যে কারণে ব্যালেন্সার ড্রাইভ গিয়ার ইঞ্জিনে অতিরিক্ত ভাইব্রেশন সৃষ্টি করছিল।

সুজুকি জিক্সার এস এফ টু ফিফটি সংস্থার প্রিমিয়াম সেগমেন্টের মোটরসাইকেল। ফলে এই মডেলে কোনো রকম ঘাটতি রাখতে চাইছে না সুজুকি। ২৪৯ সিসি ইঞ্জিনে ২৬ বিএইচপি পাওয়ার ও ২২.২ এন এম টর্ক রয়েছে। এছাড়া রয়েছে সিক্স স্পিড গিয়ার বক্স। সুজুকি জিক্সার ও সুজুকি জিক্সার এস এফ ২৫০ ইতিমধ্যে এদেশে বেশ জনপ্রিয়তা লাভ করেছে।

এমএমএফ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]