মেসেজ রিঅ্যাকশন দেওয়া যাবে হোয়াটসঅ্যাপে

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১২:৫৯ পিএম, ২৮ নভেম্বর ২০২১

প্রযুক্তি বাজারে টিকে থাকতে গ্রাহকের চাহিদামতোই নিজেরদের দিন দিন আপডেট করছে টেক জায়ান্টগুলো। এর ব্যতিক্রম নয় অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। খুব শিগগিরই নতুন আরেকটি ফিচার যুক্ত হচ্ছে হোয়াটসঅ্যাপে।

ফেসবুকের মতো এবার হোয়াটসঅ্যাপে যুক্ত হচ্ছে মেসেজ রিঅ্যাকশন ফিচার। প্রযুক্তিবিষয়ক সাইট ডব্লিউঅ্যাবিটাইনফোর এক প্রতিবেদনে বলা হয়, নতুন এই ‘মেসেজ রিঅ্যাকশন’ ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা তাদের চ্যাট বক্সে পাঠানো মেসেজে বিভিন্ন প্রতিক্রিয়া বা রিঅ্যাকশন দিতে পারবেন।

নতুন এই ফিচারের মাধ্যমে ব্যক্তিগত কিংবা গ্রুপ চ্যাট উভয় ক্ষেত্রেই ব্যবহার করা যাবে। এটি ব্যবহার করে একটি মেসেজ বিভিন্ন ইমোজি দিয়ে রিঅ্যাকশন দেওয়া যাবে। হোয়াটসঅ্যাপে পৃথক রিঅ্যাকশন ইনফো ট্যাব থাকবে, যার মাধ্যমে প্রতিক্রিয়া দেওয়া ব্যক্তির নাম দেখা যাবে।

এই ফিচারে থাকবে ছয়টি রিক্যাক্ট ইমোজি। যেমনটা ফেসবুক বা ইনস্টাগ্রামে আমরা দেখে থাকি। শুরুতে এটি আইওএসের জন্য হোয়াটসঅ্যাপ বেটা ভার্সনে এর কাজ চলছে। প্রথমে এটি আইফোন ব্যবহারকারীদের জন্য প্রকাশ করলেও পরে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য নিয়ে আসবে প্রতিষ্ঠানটি।

হোয়াটসঅ্যাপের আপডেট ভার্সনে এই ফিচার পাওয়া যেতে পারে। তবে এর কাজ পুরো শেষ হয়নি এখনো। ফলে হোয়াটসঅ্যাপের বেটা ভার্সনে এই ফিচার এখনই পাওয়া যাবে না বলেও জানানো হয়।

ডব্লিউঅ্যাবিটাইনফোর এক প্রতিবেদনে একটি স্ক্রিনশটের ছবি দেওয়া হয়েছে। সেখানে দেখা যায়, ‘অল’ নামের এক ইনফো ট্যাবে সব রিঅ্যাকশন জমা থাকবে। সেখান থেকে ব্যবহারকারীরা নিজের প্রয়োজনমতো ইমোজি ব্যবহার করতে পারবেন।

সূত্র: ইন্ডিয়া টাইমস

কেএসকে/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]