বাজারে আসছে ডুকাতির ‘মনস্টার’ বাইক

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৩:০৭ পিএম, ০৬ ডিসেম্বর ২০২১

বাইকপ্রেমীরা সারাক্ষণ মুখিয়ে থাকেন নতুন নতুনসব বাইকের জন্য। এবার বাইকপ্রেমীদের জন্য সুখবর নিয়ে এলো ইতালির সুপারবাইক নির্মাতা প্রতিষ্ঠান ডুকাতি। নতুন সাজে বাজারে আসছে মডেল ডুকাতি পেনিগেল ভার্সন ৪।

শক্তিশালী ইঞ্জিন এবং অত্যাধুনিক সব সুযোগ সুবিধা নিয়ে শিগগিরই বাজারে আসছে এটি। চলুন জেনে নেওয়া যাক আর কী কী নতুন সুবিধা পাচ্ছেন ডুকাতি পেনিগেল ভার্সন ৪ এ।

ইঞ্জিন থেকে শুরু করে আসন, ট্যাঙ্ক, হ্যান্ডেলবারেও আনা হয়েছে নতুনত্ব। বাইকটির সিট ও ট্যাঙ্কের সারফেসে যে পরিবর্তন করা হয়েছে। তা আগের চেয়ে আরও বেশি অ্যারোডাইনামিক ডিজাইন করা হয়েছে বাইকটিতে। হাই স্পিডে চলার সময় যাতে সমস্যা না হয় তাই দেওয়া হয়েছে এই ডিজাইন।

কুলিং সিস্টেমের উন্নতির জন্য ফেয়ারিংয়ের নিচে নতুনভাবে ডিজাইন করা হয়েছে এক্সট্র্যাকশন সকেটগুলো। এর ফলে বাইক আরও কমপ্যাক্ট ও ডবল-প্রোফাইল ডিজাইন উইংস পেয়েছে। যা গতি বাড়ালেও বাইকের স্থিতিশীলতা বজায় রাখবে।

নতুন বাইকে এবার বদলে দেওয়া হয়েছে লুব্রিকেশন সার্কিট ও ওয়েল পাম্প। এই নতুন আপডেটের ফলে পাওয়ার অ্যাবসর্বশন কম হয়েছে। ফলে হাই স্পিডে আরও মসৃণ হবে বাইকের রাস্তা।

বাইকটিতে ২১৫.৫ হর্স পাওয়ার মিলবে। যা চোখের পলকে দুরন্ত গতি তুলতে সক্ষম। এর ইঞ্জিনে ১২৬.৬ নিউটন মিটার টর্ক পাওয়া যাবে। গতিশীল টার্ন ইন্ডিকেটর এবং পিছনে LED টেললাইটগুলোতেও পরিবর্তন আনা হয়েছে।

এ ছাড়াও রাইডিংয়ের স্পোর্টস, ট্যুরিং এবং আরবান। এই তিনটি মোড রয়েছে। বাইকটিতে ব্যবহার করা হয়েছে একটি ৪.৩ ইঞ্চি TFT ডিসপ্লে। মনস্টারের দুটি ভেরিয়েন্ট পাওয়া যাবে-স্ট্যান্ডার্ড বাইক এবং মনস্টার প্লাস।

সূত্র: রাইডার ম্যাগাজিন/ কম্পেয়ার প্রাইজ অব ইন্ডিয়া

কেএসকে/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]