হুয়াওয়ের ক্লাউড ও ডিজিটাল পাওয়ার টিমে ৬০ জনের নতুন দল

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১২:১২ পিএম, ০৮ আগস্ট ২০২২
হুয়াওয়ের ক্লাউড ও ডিজিটাল পাওয়ার টিমে সদ্য নিয়োগপ্রাপ্ত তরুণেরা

হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেড সম্প্রতি ৬০ জন সদ্য গ্র্যাজুয়েটকে ক্লাউড ও ডিজিটাল পাওয়ার টিমে নিয়োগ দিয়েছে। নতুন উদ্যমে বাংলাদেশে ডিজিটাল পাওয়ার সল্যুশন ও ক্লাউড সেবা দিতে সদ্য স্নাতক সম্পন্ন করা এ শিক্ষার্থীদের নিয়োগ দেওয়া হয়েছে।

তরুণদের জন্য তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) খাতে কর্মসংস্থান সৃষ্টির উদ্দেশ্যে সদ্য গ্র্যাজুয়েটদের নিয়োগের এ সিদ্ধান্ত নেয় হুয়াওয়ে। নিয়োগ প্রক্রিয়া শুরু হয় চলতি বছরের জুন মাসে। প্রায় ২ হাজার ৫০০ চাকরিপ্রার্থী এতে আবেদন করেন।

হুয়াওয়ে ক্লাউড টিমে নিয়োগপ্রাপ্ত নতুন কর্মীদের একজন মো. তানসি ইসলাম বলেন, বিশ্বের শীর্ষস্থানীয় আইসিটি সেবাদাতা প্রতিষ্ঠান হুয়াওয়ের সঙ্গ কাজ করার ও বিশেষজ্ঞদের কাছ থেকে শেখার সুযোগ পেয়ে আমি সত্যিই আনন্দিত।

‘এরই মধ্যে আমি বেশ কয়েকটি কর্মশালায় অংশ নিয়েছি। এর মাধ্যমে আমি আইসিটি খাত সম্পর্কে অনেক কিছু জানতে পেরেছি। আমি বিশ্বাস করি, এখান থেকে অর্জিত জ্ঞান-দক্ষতা আমাকে ভবিষ্যতে আইসিটি খাত ও দেশের উন্নয়নে কাজ করতে সাহায্য করবে।

ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নের পর এখন স্মার্ট বাংলাদেশের লক্ষ্য পূরণের দিকে এগিয়ে যাচ্ছে সরকার। বাংলাদেশের এই লক্ষ্য পূরণে পাশে থাকবে হুয়াওয়ে বাংলাদেশ।

স্মার্ট বাংলাদেশের লক্ষ্য পূরণ করতে হলে ক্লাউড ও গ্রিন পাওয়ার সল্যুশনের মতো উদ্ভাবনী ডিজিটাল সেবার পরিধি আরও বাড়াতে হবে।

এইচএস/এসএএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।