একসঙ্গে আসছে গুগলের স্মার্টফোন ও স্মার্টওয়াচ

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৩:৩৭ পিএম, ০৬ অক্টোবর ২০২২

নতুন আইফোনের আগমনে যখন বাজার গরম সেসময় গুগল নিয়ে এলো দুইটি স্মার্টফোন। গুগলের পিক্সেল ৭ ও গুগল পিক্সেল ৭ প্রো স্মার্টফোন। এর সঙ্গে একটি স্মার্টওয়াচও আসছে গুগল। ক্যালিফোর্নিয়া-ভিত্তিক টেক জায়ান্ট গুগল যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে এক অনুষ্ঠানেরও আয়োজন করে পণ্যগুলো লঞ্চের জন্য।

গুগল পিক্সেল ৭ ও পিক্সেল ৭ প্রো, গুগলের পিক্সেল ৬ ও পিক্সেল ৬ প্রোর উত্তরসূরি বলেই মনে করছেন বিশ্লেষকরা। পিক্সেল ৭ সিরিজের স্মার্টফোন দুটিতে হালনাগাদ অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের পাশাপাশি টেন্সর জি২ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ৬.৩ ইঞ্চি পর্দার পিক্সেল ৭ মডেলের স্মার্টফোনে ৮ গিগাবাইট র্যামসহ ২৫৬ গিগাবাইট ধারণক্ষমতা রয়েছে। অপর দিকে ৬.৭ ইঞ্চি পর্দার পিক্সেল ৭ প্রো মডেলে থাকছে ১২ গিগাবাইট র্যামসহ ২৫৬ গিগাবাইট ধারণক্ষমতা।

গুগল পিক্সেল ৭ এবং পিক্সেল ৭ প্রো হ্যান্ডসেটে সেলফি ক্যামেরার জন্য ১০.৮-মেগাপিক্সেল সেন্সর থাকবে বলে আশা করা হচ্ছে। গুগল পিক্সেল ৭ সিরিজের ভেরিয়েন্টে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং ফেস আনলক বৈশিষ্ট্য থাকতে পারে। উভয় স্মার্টফোনই ধুলা এবং জল প্রতিরোধের জন্য একটি IP68 রেটিং সহ আসতে পারে বলে ধারণা করছেন বিশ্লেষকরা।

গুগল পিক্সেল ঘড়িটিতে কর্নিং গরিলা গ্লাসসহ ইসিজি ট্র্যাকিং থাকতে পারে। ধুলা এবং জল প্রতিরোধের জন্য একটি IP68 রেটিং সহ আসতে পারে। ব্যবহারকারীর ঘুম পর্যবেক্ষণ, হার্ট রেট এবং ইসিজি ট্র্যাকিং এবং একটি জরুরি মোড অন্তর্ভুক্ত থাকতে পারে বলে মনে করা হচ্ছে।

গুগলের পিক্সেল ব্র্যান্ডের স্মার্টওয়াচ ওয়্যার ওএস ৩-এর হালনাগাদ সংস্করণের পাশাপাশি ফিটবিটের বিভিন্ন সুবিধা যুক্ত করা হতে পারে। ফলে সময় দেখার পাশাপাশি স্বাস্থ্যগত বিভিন্ন তথ্যও জানা যাবে। তবে এ ঘড়ির বিষয়ে বিস্তারিত কোনো তথ্য জানা যায়নি।

সূত্র: এনডিটিভি গ্যাজেট

কেএসকে/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।