ইনস্টাগ্রাম রিলস হবে এখন আরও মজার

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৫:১০ পিএম, ১৭ নভেম্বর ২০২২

ইনস্টাগ্রাম এই মুহূর্তে বিশ্বের সর্বাধিক ব্যবহৃত সোশ্যাল মিডিয়া অ্যাপ্লিকেশনের মধ্যে অন্যতম। শুধু ছবি এবং ভিডিও শেয়ার করার জন্যই নয়, ইনফ্লুয়েন্সার, কনটেন্ট ক্রিয়েটার থেকে শুরু করে ব্র্যান্ডের প্রচার সব কিছুই ইনস্টাগ্রামের জনপ্রিয়তা তুঙ্গে রেখেছে।

কনটেন্ট ক্রিয়েটর এবং মেসেজের জন্য ইনস্টাগ্রাম নিয়ে এসেছে নতুন একটি ফিচার। ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের জন্য নিয়ে এলো শিডিউল পোস্ট এবং রিয়েল ফিচার। নতুন এই ফিচারের মাধ্যমে ক্রিয়েটররা এখন তাদের কনটেন্ট শিডিউল করে রাখতে পারবেন। ৭৫ দিনের জন্য কনটেন্ট শিডিউল করে রাখা যাবে।

এই ফিচার ব্যবহার করার জন্য ইনস্টাগ্রাম অ্যাপের সেটিং সেকশনে নতুন একটি টুল নিয়ে আসা হয়েছে। খুব শিগগির সব ব্যবহারকারীদের জন্য চালু করা হবে নতুন এই অপশন। এছাড়া আরও একটি ফিচার নিয়ে এসেছে ইনস্ট্রাগ্রাম। এটিও কনটেন্ট ক্রিয়েটরদের জন্যই।

প্ল্যাটফর্মটিতে নতুন একটি অ্যাচিভমেন্ট সেকশন যোগ করা হয়েছে। এর মাধ্যমে ক্রিয়েটররা তাদের বিভিন্ন ধরনের অ্যাচিভমেন্ট সেই সেকশনেই দেখতে পাবেন। সেই অ্যাচিভমেন্ট আনলক করলে সেখানেই দেখতে পাবেন তারা তাদের বিভিন্ন ধরনের রিওয়ার্ড এবং অ্যাকটিভিটি। একই সঙ্গে সেই সেকশনের মাধ্যমে ক্রিয়েটররা তাদের বিভিন্ন ধরনের অ্যাকটিভিটি এবং রিওয়ার্ড ট্র্যাকও করতে পারবেন।

এছাড়াও ইনস্টাগ্রাম বেশ কিছু নতুন ফিচার নিয়ে পরীক্ষা নিরীক্ষা করছে। ব্যবহারকারীদের ইনস্টাগ্রাম ব্যবহারের অভিজ্ঞতা আরও ভালো করতেই একের পর এক ফিচার নিয়ে আসছে প্ল্যাটফর্মটি।

সূত্র: টেকক্রাঞ্চ

কেএসকে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।