নতুন পণ্যের ঘোষণা হুয়াউইর


প্রকাশিত: ০৫:৩৪ এএম, ২৮ ফেব্রুয়ারি ২০১৫

সম্প্রতি লন্ডনে অনুষ্ঠিত প্রাক-মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০১৫ উপলক্ষে আইসিটি খাতে ভবিষ্যৎ পরিকল্পনা এবং বেশ কয়েকটি নতুন পণ্যের ঘোষণা দিয়েছে চীনভিত্তিক টেলিযোগাযোগ ও নেটওয়ার্ক যন্ত্রাংশ নির্মাতা কোম্পানি হুয়াউই। ‘উন্নততর সংযুক্ত বিশ্ব তৈরিতে উন্মুক্ত পথ (আরওএডিএস)’ এ ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে এগিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করা হয় প্রতিষ্ঠানটির পক্ষ থেকে।

হুয়াউই বোর্ডের নির্বাহী পরিচালক এবং প্রডাক্ট ও সলিউশন বিভাগের প্রেসিডেন্ট রিয়ান ডিং বলেন, মোবাইল ইন্টারনেটের দ্রুত প্রসার গ্রাহক চাহিদায় পরিবর্তন এনেছে। একই সঙ্গে নতুন ধারার অন্তত পাঁচটি বৈশিষ্ট্যসম্পন্ন ইন্টারনেট ব্যবহারের প্রবণতা দেখা গেছে। এগুলো হলো- রিয়েল টাইম (আর), ওন-ডিমান্ড (ও), অল-অনলাইন (এ), ডু ইট ইয়োরসেলফ (ডি) এবং সোস্যাল (এস) অথবা সংক্ষেপে আরওএডিএস। এ নতুন ধারা অন্য সব খাতেই পরিবর্তনের সূচনা এনেছে।

তিনি আরো বলেন, আইসিটি সব শিল্প খাতের অন্যতম চালিকাশক্তি। তাই পরিবর্তনের ধারায় আইসিটি খাতকে থাকতে হয় অগ্রগামী। বিশেষ করে এ পদ্ধতির মাধ্যমে প্রচলিত নেটওয়ার্ক অপারেশন এক্সপেরিয়েন্স ধারণার পরিবর্তন করে এক্সপেরিয়েন্স-অপারেশন-নেটওয়ার্ক নামক নতুন ধারার সূচনা করতে যাচ্ছে হুয়াউই, যা মোবাইল ইন্টারনেট প্রসারের মাধ্যমে উদ্ভূত চ্যালেঞ্জ মোকাবেলার জন্য পরিপূর্ণভাবে সক্ষম হবে।

এআরএস/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com