ঢাকায় আন্তর্জাতিক সাইবার নিরাপত্তা সম্মেলন


প্রকাশিত: ০৬:৫৫ এএম, ০৯ মার্চ ২০১৭

শীর্ষস্থানীয় আন্তর্জাতিক সাইবার নিরাপত্তা এজেন্সিগুলোর অংশগ্রহণে ঢাকায় অনুষ্ঠিত হচ্ছে দিনব্যাপী আন্তর্জাতিক সাইবার নিরাপত্তা সম্মেলন।

বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল অডিটরিয়ামে দিনব্যাপী এ আন্তর্জাতিক সম্মেলন শুরু হয়েছে সকালে। চলবে বিকেল পর্যন্ত।

বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আওতাধীন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের অধীনে পরিচালিত লিভারেজিং আইসিটি ফর গ্রোথ এমপ্লমেন্ট অ্যান্ড গভার্নেন্স (এলআইসিটি) প্রকল্প কর্তৃক গঠিত ‘বাংলাদেশ গভর্নমেন্ট ইন্সিডেন্স রেসপন্স টিম`’ এর প্রথম বর্ষপূর্তিতে ঢাকায় আয়োজন করা হয়েছে ‘ইন্টারন্যাশনাল সাইবার সিকিউরিটি কনফারেন্স’ শীর্ষক এই সম্মেলন।

এতে ফায়ার আই, এনআরডিএএস, সিএটেকনোলজিস, মাইক্রোসফট, সিআইসিও, রেভি সিস্টেম ও ওয়ান ওয়ার্ল্ড ইউএসএ এর মত খ্যাতিমান নিরাপত্তা এজেন্সিগুলোর শীর্ষস্থানীয় কর্মকর্তাবৃন্দ অংশ নিয়েছেন।

সম্মেলনে শুরুতে স্বাগত বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এসময় তিনি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে সাইবার সিকিউরিটির বিভিন্ন দিক তুলে ধরেন।

কয়েকটি কি-নোট সেশনে অংশ নেন লিথুয়ানিয়ার সাবেক অর্থমন্ত্রী রিম্যান্টস জুলিয়াস, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের দেবাশীষ পাল ও আরিফুল ইসলাম।

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক স্বপন কুমারের সভাপতিত্বে সম্মেলনে আরো বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব সুবির কিশোর চৌধুরী। এছাড়াও দিনব্যাপী এই সম্মেলনে অংশ নেন বিভিন্ন মন্ত্রণালয়, বাংলাদেশ ব্যাংক, সরকারি ব্যাংকসমূহের আইসিটি ফোকাল পয়েন্টসহ সরকারি-বেসরকারি ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এএস/এআরএস/আরআইপি

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]

আপনার মতামত লিখুন :