তথ্যপ্রযুক্তির ব্যবহার তুলে ধরতে ডিসেম্বরে মেলা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:২৮ পিএম, ২৩ অক্টোবর ২০১৭

বাংলাদেশের শিক্ষাব্যবস্থায় আইসিটির ব্যবহার তুলে ধরতে রাজধানীতে ডিসেম্বরে বসছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) মেলা। আগামী ৬ থেকে ৯ ডিসেম্বর এই মেলা উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে হবে এ মেলা। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদফতর এই মেলার আয়োজন করছে।

জানা গেছে, মেলায় মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অধীনে সব দফতর-সংস্থাসমূহের প্রদর্শনযোগ্য ও ইনোভেটিভ ই-সার্ভিস প্রর্দশন করা হবে। ২০১৭ সালে শিক্ষাব্যবস্থায় আইসিটির ব্যবহার ও আমূল পরিবর্তন তুলে ধরা হবে আইসিটি মেলায়। এতে অংশগ্রহণ ও তার প্রস্তুতি নিয়ে শিক্ষা সচিব সোহরাব হোসেনের সভাপত্বিতে সম্প্রতি শিক্ষা মন্ত্রণালয়ে একটি সভা হয়। মেলায় অংশগ্রহণে সব প্রস্তুতি নিয়ে সভায় আলোচনা হয়।

সভায় উপস্থিত মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের পরিচালক (প্রশাসন) অধ্যাপক মোহাম্মদ শামসুল হুদা জাগো নিউজকে বলেন, বাংলাদেশের শিক্ষাব্যবস্থায় আইসিটির ব্যবহার ও সব পরিবর্তন এ মেলায় তুলে ধরার বিষয়গুলো সভায় আলোচন হয়। এ লক্ষ্যে শিক্ষার আলোকে মেলায় স্টল সাজানো হবে।

তিনি আরও বলেন, এ মেলার মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে পুরাতন চিন্তা-ভাবনায় পরিবর্তন আনবে। শিক্ষাব্যবস্থায় আধুনিকায়ন সম্পর্কে নতুন ধারণা পাবে। শুধু সার্টিফিকেট বেইজড নয়, সৃজনশীল মেধার বিকাশে আইসিটি মেলা তাদের কাজে আসবে।

এমএইচএম/জেডএ/বিএ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com