ইউনিয়ন ডিজিটাল সেন্টারে ২শ’ রকমের সেবা পাচ্ছে জনগণ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:২৪ এএম, ২৬ নভেম্বর ২০১৭ | আপডেট: ১১:২৯ এএম, ২৬ নভেম্বর ২০১৭

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, সারাদেশে আমাদের পাঁচ হাজারের অধিক ইউনিয়ন ডিজিটাল সেন্টারের মাধ্যমে জনসাধারণ প্রায় ২শ’ রকমের ডিজিটাল সেবা পাচ্ছে। যে কারণে জনগণ সাশ্রয়ী মূল্যে ডিজিটাল সেবা গ্রহণ করতে পারছে, ফলে সরকারি সেবা গ্রহণে মানুষের ভোগান্তিও কমছে।

রোববার আগারগাঁওয়ের আইসিটি ভবনে টেলিযোগাযোগ খাতে কর্মরত সাংবাদিকদের সংগঠন টেলিকম রিপোর্টার্স নেটওয়ার্ক বাংলাদেশ (টিআরএনবি)-এর সঙ্গে মতবিনিময় সভায় প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এসব কথা বলেন।

পলক বলেন, আমরা যে পলিসি নিয়েছি আশা করি, আগামী দুই-তিন বছরে মধ্যে আমাদের আইটি ইন্ডাস্ট্রি দ্রুত গ্রোথ হবে। ভিয়েতনামের ২০ বছর, ফিলিপাইনের ২০ বছর, ভারতের ৪০ বছর লেগেছে। আমাদেরও ১০ থেকে ২০ বছর সময় লাগবে। ডিজিটাল বাংলাদেশ ঘোষণার পর থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে ও প্রধানমন্ত্রীর আইসিটিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের নির্দেশনায় দেশ এখন ডিজিটাল বাংলাদেশের পথে এগিয়ে যাচ্ছে।

এ মাসের ২৯ তারিখ ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট খসড়া প্রস্তুত শেষ হবে বলেও জানান তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি বলেন, ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট নিয়ে আমরা দুই বছর আগে কাজ শুরু করেছি। এ অ্যাক্ট ২৯ নভেম্বরের মধ্যে চূড়ান্ত হবে। অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব সুবীর কিশোর চৌধুরী বক্তব্য রাখেন।

টিআরএনবি সভাপতি সমকালের বিশেষ প্রতিনিধি রাশেদ মেহেদী, সাধারণ সম্পাদক বিডি নিউজ’র জ্যেষ্ঠ প্রতিবেদক শামীম আহমেদ, অর্থ সম্পাদক ইত্তেফাকের জ্যেষ্ঠ প্রতিবেদক সমীর কুমার দেসহ নির্বাচিত সদস্য যমুনা নিউজের জ্যেষ্ঠ প্রতিবেদক মাসুদুজ্জামান রবিন, বাংলা ট্রিবিউনের জ্যেষ্ঠ প্রতিবেদক হিটলার এ হালিম, দৈনিক বণিক বার্তার প্রধান প্রতিবেদক সুমন আফসার প্রমুখ উপস্থিত ছিলেন।

এএস/এমআরএম/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :