আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স সেবায় ইজেনারেশন

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০২:২৮ এএম, ০৮ জানুয়ারি ২০১৮ | আপডেট: ০২:২৯ এএম, ০৮ জানুয়ারি ২০১৮
আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স সেবায় ইজেনারেশন

ইজেনারেশন স্মার্টক্রাউড এর জন্য আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, ডাটা এ্যানালিটিক্স এবং ব্লকচেইনভিত্তিক ডিজিটাল বিনিয়োগ প্লাটফর্ম তৈরি করা হবে। সম্প্রতি শীর্ষস্থানীয় সফটওয়্যার সলিউশন কোম্পানি ও আইটি কনসাল্টিং 'ইজেনারেশন' এবং দুবাইভিত্তিক দ্রুত বিকাশমান ফিনটেক কোম্পানি স্মার্টক্রাউড এর মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

ইজেনারেশন গ্রুপের চেয়ারম্যান শামীম আহসানের উপস্থিতিতে ইজেনারেশনের পক্ষ থেকে চুক্তি স্বাক্ষর করেন ইজেনারেশন গ্রুপের এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান এস এম আশরাফুল ইসলাম এবং স্মার্টক্রাউড এর পক্ষ থেকে স্বাক্ষর করেন প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী সিদ্দিক ফরিদ। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মধ্য প্রাচ্যের প্রযুক্তি বিশেষজ্ঞ মুশফিক আহমেদ এবং ইজেনারেশন লিমিটেডের হেড অব অপারেশনস এমরান আবদুল্লাহ।

ইজেনারেশন গ্রুপের চেয়ারম্যান শামীম আহসান বলেন, বিশ্বের নিম্ন মূল্যের আইটি সলিউশন প্রদানকারী দেশ থেকে বের হয়ে উদ্ভাবনে নেতৃত্ব দানকারী দেশ হিসেবে বাংলাদেশকে গ্লোবাল ব্রান্ডে পরিণত করার জন্য ইজেনারেশন অক্লান্ত কাজ করে আসছে। তারই প্রেক্ষিতে আমরা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, ডাটা অ্যানালিটিক্স, ব্লক চেইন এবং সাইবার সিকিউরিটির মত উদ্ভাবনীমূলক প্রযুক্তিতে দক্ষতা তৈরি করেছি।

স্মার্টক্রাউড এর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী সিদ্দিক ফরিদ বলেন, ইজেনারেশনে এক দিক থেকে যেমন আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সসহ নব প্রযুক্তিতে দক্ষ জনবল রয়েছে, একই সঙ্গে তাদের এজাইল সফটওয়্যার ডেভেলপমেন্ট মেথোডোলজি এবং গুণগত মান নিশ্চিতকরণেও দক্ষতা রয়েছে।

আরএম/ওআর/এমআরএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com