শ্রম অধিদফতরের ডিজির বিরুদ্ধে জিপি কর্মীদের মামলা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৪৯ পিএম, ০৫ ফেব্রুয়ারি ২০১৮

শ্রম অদিফতরের মহাপরিচালকের (ডিজি) বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগে মামলা করেছেন গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়ন। শ্রম আপিল ট্রাইব্যুনাল আদালতের আদেশ অনুসারে ট্রেড ইউনিয়নের রেজিস্ট্রেশনের সার্টিফিকেট প্রদান না করায় সোমবার এ মামলা করে সংগঠনটি।

জানা গেছে, গত ৩০ জুন ২০১৬ সালে গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়নের পক্ষে রায় ঘোষণা করেন শ্রম আপিল ট্রাইব্যুনাল এবং দীর্ঘ দেড় বছর পর (হাইকোর্টের নির্দেশে) চলতি বছরের ৯ জানুয়ারি রায়ের অনুলিপি প্রদান করা হয়। গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়নের পক্ষে গত ১০ জানুয়ারি রেজিস্ট্রেশন প্রদানের জন্য শ্রম অধিদফতরের মহাপরিচালকের কাছে আবেদন করা হয়। আদালতের নির্দেশনার পর রেজিস্ট্রেশন প্রদানের নির্ধারিত সময় অতিবাহিত হলেও শ্রম মহাপরিচালকের দফতর থেকে আশাব্যঞ্জক সাড়া না পাওয়ায় আজ এ মামলা করা হয়।

গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়নের সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ শাফিকুর রহমান মাসুদ জানান, মামলার প্রাথমিক শুনানি শেষে ট্রাইব্যুনাল শ্রম মহাপরিচালক বিরুদ্ধে শোকজ নোটিশ জারি করেন। আগামী ৭ দিনের মধ্যে এর জবাব দিতে বলা হয়েছে।

উল্লেখ, ২০১২ সালের জুলাই মাসে শ্রম মহাপরিচালকের কাছে রেজিস্ট্রেশন আবেদন করেন ইউনিয়নটি। কিন্তু বিভিন্ন মহলের ষড়যন্ত্রের শিকার হয়ে আদালতের দ্বারস্ত হন গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়ন নেতারা। দীর্ঘ সাড়ে ৫ বছর মামলার আইনি প্রক্রিয়া শেষে ২০১৬ সালে জুন মাসে ‘গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়ন' এর পক্ষে রায় দেন ট্রাইব্যুনাল।

আরএম/জেএইচ/আইআই

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :