গুণগত মোবাইল কলসেবা নিশ্চিত করার আহ্বান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৩৯ এএম, ১৪ ফেব্রুয়ারি ২০১৮

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার গুণগতমানের মোবাইল কলসেবা নিশ্চিত করতে মোবাইল অপারেটরদের প্রতি অহ্বান জানিয়েছেন।

মঙ্গলবার রাজধানীর ঢাকা ক্লাবে ফোর-জি তরঙ্গের নিলাম উপলক্ষে বিটিআরটি আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহ্বান জানান।

মন্ত্রী বলেন, দেশের জনগণ তাদের কষ্টার্জিত অর্থের বিনিময়ে নিরবচ্ছিন্ন সেবা চায়। গুণগতমানহীন সেবা গ্রহণযোগ্য হতে পারে না। ফোর-জি নেটওয়ার্ক চালুর মধ্যদিয়ে আজ থেকে বাংলাদেশ তথ্যপ্রযুক্তির নতুন যুগে প্রবেশ করেছে। জনগণকে গুণগতমানের সেবা প্রদান করা সরকারের সর্বোচ্চ অগ্রাধিকার।

তিনি কলড্রপসহ মোবাইল নেটওয়ার্ক বিড়ম্বনার সমালোচনা করে বলেন, গ্রাহকের তুলনায় অপর্যাপ্ত নেটওয়ার্কের কারণে এ সংকট। ফোর-জি নেটওয়ার্ক চালুর মধ্যদিয়ে বিড়ম্বনা লাঘব হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

মোস্তাফা জব্বার বলেন, ১৯৯৭ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুগান্তকারী বিভিন্ন কর্মসূচি গ্রহণের মাধ্যমে মোবাইল সেবা সাধারণের নাগালে পৌঁছে দিয়েছেন। গত ৯ বছরে প্রধানমন্ত্রীর গতিশীল নেতৃত্বে এবং তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ সজীব আহমেদ ওয়াজেদের দিকনির্দেশনায় ডিজিটাল বাংলাদেশ কর্মসূচি প্রণয়ন ও বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশ তথ্যপ্রযুক্তি দুনিয়ায় এক অনন্য উচ্চতায় উপনীত হয়েছে। বাংলাদেশ প্রযুক্তির পশ্চাৎপদতা কাটিয়ে বিশ্বের যেকোনো দেশের সাথে সমানতালে চলার যোগ্যতা অর্জন করেছে।

সকল মানুষের কাছে ইন্টারনেটের গতি পৌঁছে দেয়ার ওপর গুরুত্বারোপ করে মন্ত্রী বলেন, দেশের শতকরা ৯৫ ভাগ মানুষ মোবাইল ইন্টারনেট ব্যবহার করে। মোবাইলে যথাযথ ডাটা সরবরাহ করতে তিনি অপারেটরদের পরামর্শ দেন।

নিলামে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার ও বিটিআরসি চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ ছাড়াও নিলাম অংশ নেয়া অপারেটর দুটির শীর্ষ পর্যায়ের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এমএ/বিএ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :