গ্রামীণফোনের চিফ স্ট্র্যাটেজি অ্যান্ড ট্রান্সফরমেশন অফিসার মাহবুব

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৪১ পিএম, ২৮ মার্চ ২০১৮

গ্রামীণফোনের চিফ স্ট্র্যাটেজি অ্যান্ড ট্রান্সফরমেশন অফিসার পদে নিযুক্ত হয়েছেন কাজী মাহবুব হাসান। আগামী ১ এপ্রিল তিনি যোগদান করবেন। কাজী মাহবুব হাসান ফেব্রুয়ারি ২০১৬ থেকে প্রতিষ্ঠানটিতে হেড অব ট্রান্সফরমেশন হিসেবে কর্মরত ছিলেন।

নতুন এ পদে যোগ দেয়ায় মাহবুবকে অভিনন্দন জানিয়ে গ্রামীণফোনের প্রধান নির্বাহী মাইকেল ফোলি বলেন, গত দুই বছর ধরে কাজী মাহবুব হাসান আমাদের ট্রান্সফরমেশন উদ্যোগগুলোতে সুনামের সঙ্গে নেতৃত্ব দিয়ে আসছেন।

কাজী মাহবুব হাসান তার কর্মদক্ষতায় ম্যানেজমেন্ট আস্থা রাখায় ধন্যবাদ জানিয়ে বলেন, ‘এই নতুন দায়িত্ব পাওয়া আমার জন্য অত্যন্ত গর্বের। গ্রামীণফোনে কাজ করার অভিজ্ঞতা খুবই সন্তোষজনক কারণ আমাদের কাজ বাংলাদেশের জনগণের ক্ষমতায়নে বিশেষ ভূমিকা পালন করে।’

২০১৬ সালে গ্রামীণফোনে যোগ দেয়ার পূর্বে তিনি ডেলয়েট ইউকেতে সিনিয়র ম্যানেজমেন্ট কনসালটেন্ট হিসেবে কর্মরত ছিলেন। সেখানে তিনি টেলিযোগাযোগ, তেল ও গ্যাস, গ্রাহকসেবা এবং আর্থিক সেবাসহ বিভিন্ন খাতের প্রতিষ্ঠানের ব্যবসায়িক বিজনেস ট্রান্সফরমেশন প্রোগ্রাম পরিচালনায় দায়িত্বপ্রাপ্ত ছিলেন।

ডেলয়েটে কাজ করার পূর্বে কাজী মাহবুব হাসান আইবিএম ইউকে এবং বিএটি বাংলাদেশ এ ফাইন্যান্স ও মার্কেটিং বিভাগে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় (আইবিএ) থেকে বিবিএ এবং অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেছেন। এছাড়াও তিনি পেশাজীবী হিসাবরক্ষণ সংস্থা এসিসিএ, ইউকের একজন ফেলো চার্টার্ড সার্টিফাইড অ্যাকাউনটেন্ট।

আরএম/এমআরএম/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com