লোকসানের ভারে ন্যুব্জ রবি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৫৩ পিএম, ২৩ মে ২০১৮

লোকসানের ভারে ন্যুব্জ হয়ে পড়ছে মোবাইল ফোন কোম্পানি রবি আজিয়াটা লিমিটেড। টানা তিন প্রান্তিকে লোকসান করেছে রবি। রবির এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

রবি জানায়, ২০১৮ সালের প্রথম প্রান্তিকে লোকসান হয়েছে ১০৩ কোটি টাকা। বাজার প্রতিযোগিতা, উচ্চ কর আরোপ এবং ইন্টারেস্ট রেট বৃদ্ধির কারণে একের পর এক লোকসান হচ্ছে। ২০১৭ সালের তৃতীয় ও চতুর্থ প্রান্তিকেও লোকসানে পড়েছিল প্রতিষ্ঠানটি।

রবির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মাহতাব উদ্দিন আহমেদ জানান, গ্রাহক সেবা চালুর পরও অসুস্থ প্রতিযোগিতার কারণে কোম্পানির অগ্রগতি বাধাগ্রস্ত হচ্ছে। ফলে লক্ষণীয় প্রবৃদ্ধির পরও এ প্রান্তিকে ক্ষতির মুখে পড়েছে রবি।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, আগের প্রান্তিক থেকে গ্রাহক সংখ্যা ৬ দশমিক ৩ শতাংশ বেড়ে বর্তমানে রবির সক্রিয় গ্রাহক সংখ্যা চার কোটি ৫৬ লাখ হয়েছে। এর মধ্যে দুই কোটি ৫৩ লাখ ইন্টারনেট গ্রাহক রয়েছে।

চলতি বছরে ৫ দশমিক ৯ শতাংশ রাজস্ব বেড়ে মোট পরিমাণ দাঁড়িয়েছে এক হাজার ৬৩০ কোটি টাকা। আর এ সময়ে সেবাখাত থেকে রাজস্ব বেড়েছে ১৩ দশমিক ১ শতাংশ।

ফোরজি লাইসেন্স, প্রযুক্তি নিরপেক্ষতা ফি এবং নেটওয়ার্ক সক্ষমতা বাড়াতে মূলধন বিনিয়োগের পরিমাণ ছিল ৯৯০ কোটি টাকা। ২০১৮ সালের প্রথম প্রান্তিকে গ্রাহক সংখ্যা বেড়েছে ২৭ লাখ।

আরএম/এএইচ/আরআইপি

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :