বিশ্বকাপ সামনে রেখে স্যামসাং’র মনিটর রোড শো

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:২৮ পিএম, ২৪ মে ২০১৮

বিশ্বকাপ সামনে রেখে স্যামসাং ঢাকায় অবস্থিত বিসিএস কম্পিউটার সিটিতে মনিটর রোড শো আয়োজন করতে যাচ্ছে। ৩১ মে থেকে ২ জুন পর্যন্ত অনুষ্ঠিত হবে এই রোড শো। রোড শোতে স্যামসাংয়ের দুটি মনিটর- সিএফ ৩৯ সিরিজের অ্যাসেনশিয়াল কার্ভড মনিটর এবং কিউএলইডি গেমিং মনিটর প্রদর্শন করা হবে।

রোড শো’র মাধ্যমে বাংলাদেশে প্রথমবারের মতো প্রদর্শিত হবে আকর্ষণীয় ৪৯” সুপার আলট্রা ওয়াইড কিউএলইডি গেমিং মনিটর। মনিটরটির অ্যাসপেক্ট রেশিও ৩২:৯ এবং এতে ব্যবহৃত হয়েছে স্যামসাংয়ের মেটাল কোয়ান্টাম ডট টেকনোলজি। মনিটরটির মাধ্যমে এখন অনেকগুলো কাজ একসঙ্গে করা সহজ হবে। এছাড়াও মনিটরটি এইচডিআর ইমেজ প্রযুক্তি সাপোর্ট করে যার ফলে গেমাররা কাজ করার সময় সঠিক রঙটি দেখতে পারবেন।

স্যামসাং বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর স্যাংওয়ান ইউন বলেন, ‘বাংলাদেশের গ্রাহকদের কাছে আমাদের সর্বাধুনিক প্রযুক্তির মনিটরগুলো নিয়ে আসতে পেরে আমরা আনন্দিত। মানুষের জীবনযাত্রার মান উন্নয়ন ও সহজ করার জন্য স্যামসাং প্রতিনিয়ত নতুন প্রযুক্তির প্রয়োগ করার চেষ্টা করে চলেছে।

এর অংশ হিসেবে আমরা গেমারদের জন্য কিউএলইডি গেমিং মনিটর এবং সাধারণ মানুষদের কম্পিউটার ব্যবহারের অভিজ্ঞতাকে আরও সুন্দর করে তুলতে এনেছি অ্যাসেনশিয়াল কার্ভড মনিটর।

মনিটরের স্ক্রিনের রিফ্রেশ রেট ১৪৪ হার্টজ যেটিকে প্রয়োজন অনুসারে ৬০ হার্টজ অথবা ১২০ হার্টজ-এ সমন্বয় করা যায়। আরও আছে এএমডি-এর আপগ্রেডেড ফ্রি সিঙ্ক ২, যা যেকোন প্রকারের গেম খেলার অভিজ্ঞতাকে আরও মসৃণ ও আনন্দময় করে তোলে। চোখের ওপর চাপ কমাতে ব্যবহৃত হয়েছে আই সেভার মোড এবং ফ্লিকার ফ্রি টেকনোলজি।

ক্রেতারা মনিটরটি ৩১মে থেকে ৩০ জুন পর্যন্ত প্রি-বুক করতে পারবেন। মনিটরটির মূল্য নির্ধারণ করা হয়েছে ১ লাখ ৫৬ হাজার টাকা এবং এটি ১৫ জুলাই, ২০১৮ থেকে বিতরণ করা শুরু হবে।

স্যামসাংয়ের অ্যাসেনশিয়াল কার্ভড মনিটরটি গোটা বিশ্বের পিসি ব্যবহারকারীদের মধ্যে বেশ জনপ্রিয়। বাংলাদেশেও মনিটরটি জনপ্রিয়তা বর্তমানে বাড়ছে। এই জনপ্রিয়তার পেছনে অন্যতম কারণ হচ্ছে মনিটরের ১৮০০ আর কার্ভেচার, যার ফলে মনিটরের সকল অংশ সমানভাবে দেখা যায়। এছাড়াও মনিটিরটিতে এএমডি ফ্রি সিঙ্ক, ইকো সেভিং, আই সেভার মোড এবং গেমিং মোডের মতো বিশেষ কিছু ফিচার অন্তর্ভুক্ত করা আছে। মনিটরটি তিনটি মডেলে পাওয়া যায়- ২১.৫”, ২৪” এবং ২৭” যার মূল্য যথাক্রমে ১০ হাজার, ১৭ হাজার ৫০০ এবং ২৫ হাজার ৫০০ টাকা।

আরএম/এমআরএম/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com