২২-২৩ ডিসেম্বর বাংলালিংকের হ্যাকাথন

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩২ পিএম, ১৩ ডিসেম্বর ২০১৮

দেশের অন্যতম ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক আনুষ্ঠানিকভাবে ‘বাংলালিংক এসডিজি হ্যাকাথন কোড ফর এ কজ’ প্রতিযোগিতার আবেদন প্রক্রিয়া শুরু করেছে।

তরুণদেরকে ডিজিটাল উদ্যোগ গ্রহণের মাধ্যমে এসডিজি (টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা) সংক্রান্ত আর্থ-সামাজিক সমস্যার সমাধানে সম্পৃক্ত করার লক্ষ্যে প্রেনিউর ল্যাব এবং জিডিজি ঢাকার সঙ্গে সম্মিলিতভাবে এ প্রতিযোগিতার আয়োজন করেছে প্রতিষ্ঠানটি।

প্রযুক্তিতে আগ্রহী তরুণ, দক্ষ প্রোগ্রামার এবং একই সঙ্গে কোডিং-ডিজাইনে আগ্রহী ও সমস্যা সমাধানে উৎসাহীরা ২২-২৩ ডিসেম্বর, ২০১৮-তে অনুষ্ঠিতব্য ২৪ ঘণ্টাব্যাপী এ হ্যাকাথনে অংশ নিতে পারবেন।

বাংলালিংকের চিফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমান বলেন, দেশের অন্যতম ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান হিসেবে বাংলালিংক উদ্ভাবনী ডিজিটাল উদ্যোগের মাধ্যমে ভবিষ্যতে দেশের টেকসই উন্নয়ন নিশ্চিতের ক্ষেত্রে দৃষ্টান্তমূলক ভূমিকা পালন করতে চায়। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি যে, মেধাবী তরুণদের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা সাফল্যের সঙ্গে অর্জনের জন্য প্রয়োজনীয় দক্ষতা রয়েছে। বাংলালিংক এসডিজি হ্যাকাথন তাদেরকে দক্ষতা প্রদর্শন ও বিভিন্ন আর্থ-সামাজিক সমস্যা সমাধানের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার সুযোগ করে দিচ্ছে।

প্রতিযোগিতায় অংশ নিতে আগ্রহীদের তিন সদস্যের দল গঠন করতে হবে এবং পাঁচটি এসডিজি ক্ষেত্র সংক্রান্ত সমস্যার উদ্ভাবনী সমাধান সাবমিট করতে হবে এ ওয়েবসাইটে: https://sdghackathon.banglalink.net/ 

এ পাঁচটি এসডিজি ক্ষেত্র হলো গুণগত শিক্ষা, লিঙ্গ সমতা, শিল্প-উদ্ভাবন-অবকাঠামো, জলবায়ু সংক্রান্ত উদ্যোগ এবং টেকশই শহর ও সমাজ। হ্যাকাথন সম্পর্কে প্রয়োজনীয় সব তথ্য পাওয়া যাবে উপরোক্ত ওয়েবসাইটে।

প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য আবেদন করা যাবে ১৭ ডিসেম্বর, ২০১৮ পর্যন্ত।

প্রতিযোগীদের প্রস্তাবিত সমাধানগুলির কার্যকারিতা ও অভিনবত্বের উপর ভিত্তি করে বিচারকরা বিজয়ী দল ঘোষণা করবেন। বিজয়ী দল পাবে বাংলালিংকের সঙ্গে পার্টনারশিপের সুযোগ।

আরএম/এএইচ/এমকেএইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]

আপনার মতামত লিখুন :