মঙ্গলবার শুরু হচ্ছে বেসিস সফটএক্সপো ২০১৯

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:২৫ পিএম, ১৭ মার্চ ২০১৯

ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন সার্থক ও সফল করতে ‘টেকনোলজি ফর প্রসপেরিটি’ স্লোগান নিয়ে মঙ্গলবার থেকে শুরু হচ্ছে দেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতের সবচেয়ে বড় প্রদর্শনী ১৫তম ‘বেসিস সফটএক্সপো ২০১৯’। রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সিটিতে (আইসিসিবি) তিন দিনব্যাপী চলবে এ আয়োজন।

বেসিস সফটএক্সপো যৌথভাবে আয়োজন করছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ ও বেসিস। বেসিস সফটএক্সপো ২০১৯ এর ইন্ডাস্ট্রি ৪.০ জোন এবং এক্সপেরিয়েন্স জোন পার্টনার হিসেবে থাকছে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি)।

আয়োজকরা জানান, বাংলাদেশের অর্থনীতি, সামাজিক কর্মকাণ্ড ও জনগণের জীবনযাত্রার সুবিধা বৃদ্ধিতে স্থানীয় তথ্যপ্রযুক্তি খাতের সক্ষমতা প্রদর্শন বেসিস সফটএক্সপোর মূল লক্ষ্য।

বেসিস সফটএক্সপো ২০১৯ এর এক্সপেরিয়েন্স জোন এবং ইন্ডাস্ট্রি ৪.০ জোন বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের আধুনিক প্রযুক্তি এবং সেবাসমূহ তুলে ধরবে, উঠে আসবে সামগ্রিক স্থানীয় তথ্যপ্রযুক্তি খাতের অগ্রগতির চিত্র।

এ প্রসঙ্গে বেসিসের সভাপতি সৈয়দ আলমাস কবীর বলেন, ‘দেশের সফটওয়্যার প্রতিষ্ঠানগুলোর সম্প্রসারণে এ এক্সপোর আয়োজন। এতে প্রায় আড়াইশ প্রতিষ্ঠান অংশ নেবে। দেশের সফটওয়্যারের নিজস্ব চাহিদা পূরণে সক্ষমতা প্রদর্শন ও আস্থা তৈরিই এ প্রদর্শনীর মূল লক্ষ্য।’

দেশি-বিদেশি ব্যবসায়ীদের জন্য এখানে থাকছে বি-টু-বি ম্যাচমেকিং সেশন, যার মাধ্যমে ব্যবসায়ীরা নিজেদের ব্যবসার প্রসার খুব সহজেই করতে পারবেন। আয়োজন করা হবে কর্পোরেট আওয়ার, যেখানে অংশ নেবেন পাঁচ শতাধিক কর্পোরেট হাই অফিশিয়াল। শিক্ষার্থীদের জন্য থাকছে আইসিটি ক্যারিয়ার ক্যাম্প আর বরাবরের মতো গেমিং ফেস্ট।

আরএম/এমএআর/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]