উদ্যোক্তা উৎসব শেষ হচ্ছে আজ

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৯:৫৪ এএম, ০৪ মে ২০১৯

বন্দরনগরী চট্টগ্রামে শুক্রবার শুরু হওয়া উদ্যোক্তা উৎসব আজ শেষ হবে।

বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন), ফেসবুকভিত্তিক গ্রুপ চাকরি খুঁজব না চাকরি দেব এবং আমরা চট্টগ্রামের আয়োজনে তৃতীয়বারের মতো আয়োজন করেছে এই উদ্যোক্তা উৎসব।

এক সময়ের উদ্যোক্তার শহর হিসেবে পরিচিত বন্দরনগরী চট্টগ্রামকে আবারও উদ্যোক্তাবান্ধব নগরীতে পরিণত করার আশাবাদ ব্যক্ত করেছেন চট্টগ্রামের নগর পিতা আ জ ম নাছির উদ্দীন।

শুক্রবার নগরীর এন মোহাম্মদ কনভেনশন সেন্টারে উৎসবের উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন মেয়র আ জ ম নাছির উদ্দীন। এসময় বক্তব্য রাখেন চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম প্রমুখ।

চট্টগ্রামের তরুণ ও নবীন উদ্যোক্তাদের সঙ্গে প্রাজ্ঞ উদ্যোক্তাদের জ্ঞান ও অভিজ্ঞতা বিনিময়, উদ্যোক্তার পথ চলার চ্যালেঞ্জ উত্তরণ এবং দেশে উদ্যোক্তাবান্ধব একটি পরিবেশ গড়ে তুলতে এই উৎসবের আয়োজন করা হয়েছে।

এতে থাকছে ৮টি সেমিনার ও কর্মশালা। এছাড়া উদ্যোক্তা উৎসবে নির্বাচিত উদ্যোক্তারা বিনিয়োগকারীদের সামনে তাদের প্রস্তাব তুলে ধরারও সুযোগ পাচ্ছেন। বিভিন্ন কর্মশালা ও সেশনে ৩৫ জন উদ্যোক্তা, বিশেষজ্ঞ, পেশাজীবী ও শিক্ষাবিদ বক্তা ও প্যানেলিস্ট হিসাবে যোগ দিচ্ছেন।

আজ শনিবার সন্ধ্যায় সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

৩০টি উদ্যোগ এবারের উৎসবে নিজেদের পণ্য ও সেবা প্রদর্শন করছে। আয়োজনের মিডিয়া পার্টনার ডেইলি স্টার, জাগোনিউজ২৪.কম, দৈনিক পূর্বকোণ ও সি নিউজ।

এএ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :