Jago News logo
Banglalink
ঢাকা, শনিবার, ২৪ জুন ২০১৭ | ১০ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ

সিলেটে ইন্টারনেট উৎসব শুরু শুক্রবার


জ্যেষ্ঠ প্রতিবেদক

প্রকাশিত: ০৮:০৯ পিএম, ১০ সেপ্টেম্বর ২০১৫, বৃহস্পতিবার | আপডেট: ০৮:১১ পিএম, ১০ সেপ্টেম্বর ২০১৫, বৃহস্পতিবার
সিলেটে ইন্টারনেট উৎসব শুরু শুক্রবার

শুক্রবার থেকে বিভাগীয় শহর সিলেটে শুরু হচ্ছে দেশের সর্ববৃহৎ ইন্টারনেট উৎসব। ‘বাংলাদেশ ইন্টারনেট উইক ২০১৫’ উপলক্ষে জেলার সব ক`টি উপজেলায় নানা আয়োজন করা হয়েছে।

স্থানীয় রিকাবি বাজারের সিটি ইনডোর স্টেডিয়ামে প্রধান উৎসব আয়োজন করেছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস), তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগ এবং গ্রামীণফোন।

উৎসবে ই-কমার্স, ওয়েবপোর্টাল, মোবাইল অ্যাপ্লিকেশন ও সারাদেশের স্থানীয় মোবাইল ভিত্তিক উদ্যোক্তা অংশ নেয়ার কথা রয়েছে। দর্শনার্থীরা প্রযুক্তি বিষয়ক বিভিন্ন সেবা গ্রহণের প্রক্রিয়া সরাসরি দেখতে ও জানতে পারবেন।

শুক্রবার সকালে উৎসবের উদ্বোধন করবেন অনুষ্ঠানের প্রধান অতিথি অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং ডাক টেলিযোগাযোগ তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইমরান আহমেদ।

এছাড়া অনুষ্ঠানে বেসিসের সভাপতি শামীম আহসান, গ্রামীণফোনের ডিরেক্টর (স্টেকহোল্ডার রিলেশনস) ইশতিয়াক হুসেন চৌধুরী, বেসিসের সিনিয়র সহ-সভাপতি ও বাংলাদেশ ইন্টারনেট উইক ২০১৫ এর আহ্বাক রাসেল টি. আহমেদ বক্তব্য রাখবেন।
 
এর আগে গত ৫ থেকে ৭ সেপ্টেম্বর রাজধানীর বনানী মাঠে বাংলাদেশ ইন্টারনেট উইক আয়োজন করা হয়। এরপর ৯ সেপ্টেম্বর রাজশাহীতে এ উৎসব পালন করা হয়। এরই ধারাবাহিকতায় শুক্রবার সিলেটে এই ইন্টারনেট উৎসবের আয়োজন করা হয়েছে।

উল্লেখ্য, রাজধানী ঢাকা সহ রাজশাহী ও সিলেটে বড় উৎসবের পাশাপাশি ৫ থেকে ১১ সেপ্টেম্বর দেশের সবকটি উপজেলায় এ উৎসব পালন করা হচ্ছে।

আরএম/ এসআইএস/পিআর

আপনার মন্তব্য লিখুন...

Jagojobs