বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস কার্যক্রম শুরু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:০৬ পিএম, ১২ অক্টোবর ২০১৯

জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে শুরু হয়েছে বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস ২০১৯। শনিবার সন্ধ্যায় রাজধানীর র‌্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেনের গ্র্যান্ড হলরুমে পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পুরো আয়োজনের সৌজন্যে আছে আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড। এবারে বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস ২০১৯-এর চ্যাম্পিয়নদের তালিকা কিছুক্ষণ পরই ঘোষণা করা হবে।

আয়োজকরা জানান, এবারে বাংলাদেশ থেকে ৮০ সদস্যের প্রতিনিধি দল অ্যাপিকটা অ্যাওয়ার্ডস ২০১৯-এ অংশ নিচ্ছে। এবারে ৩৫টি ক্যাটাগরিতে ৬৯টি প্রতিষ্ঠান/প্রকল্পকে সম্মানিত করার পাশাপাশি ৩৭ জন বিচারক, আয়োজক কমিটির সদস্যদের সম্মাননা প্রদান করা হয়েছে। বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ড ২০১৯ এর পৃষ্ঠপোষকতায় আছে আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড।

বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডসের লক্ষ্য হলো- ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে ব্যক্তি, ছাত্র, উদ্যোক্তা, এসএমই এবং বাংলাদেশে পরিচালিত তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানসমূহের অসাধারণ কৃতিত্বের জন্য স্বীকৃতি প্রদান করা।

বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর বলেন, বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডসের মাধ্যমে আমরা সারা দেশের উদ্ভাবনী এবং সম্ভাবনাময় তথ্যপ্রযুক্তি প্রকল্পগুলোকে বাছাই করি এবং উৎসাহ প্রদান করার লক্ষ্যে পুরস্কার প্রদান করি। বিভিন্ন ক্যাটাগরির প্রকল্পগুলো আমাদের তথ্যপ্রযুক্তি খাতের বিস্তৃত সম্ভাবনাগুলোই তুলে ধরছে। মনোনীত প্রকল্পগুলো আন্তর্জাতিক অঙ্গনে প্রতিযোগিতার জন্য মনোনয়ন দেওয়া হয়, যা বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের সক্ষমতাকেও তুলে ধরছে।

অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, আইসিটি ডিভিশনের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ড ২০১৯ এর আহ্বায়ক ও বেসিস পরিচালক দিদারুল আলম, আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও মমিনুল ইসলাম প্রমুখ উপস্থিতি ছিলেন।

এএস/এমআরএম/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com