কুকুর নিয়ে উঠতে পারবেন উবারে!

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১২:২৬ পিএম, ১৫ অক্টোবর ২০১৯

পশুপ্রেমীদের জন্য সুখবর। কুকুরের মতো আপনার প্রিয় পোষ্যকে নিয়ে উঠতে পারতেন উবারে। এবার উবার অ্যাপ নিয়ে এলো বিশেষ সুবিধা। সামান্য অর্থের বিনিময়ে পোষ্যকে সঙ্গে করেই উঠতে পারবেন উবারে।

অবশ্য বাংলাদেশে নয়, এই সুবিধা আসছে আমেরিকায়। সেখানেও সব জায়গায় নয়। অস্টিন, ডেনভার, ন্যাশভিল, মিনিপলিস-সেন্ট পল, ফিলাডেলফিয়া, ফিনিক্স এবং ট্যাম্পা বে শহরে ১৬ অক্টোবর থেকে এই পরিষেবা চালু হবে। এজন্য উবার অ্যাপে যোগ হবে ‘উবের পেট্‌স’ নামের একটি বিভাগ।

পোষ্যকে উবারে সঙ্গী করতে মূল ভাড়ার ওপর ৩ ডলার থেকে ৫ ডলার পর্যন্ত সারচার্জ দিতে হবে বলে জানা গেছে। কুকুর, বিড়াল গাড়িতে উঠে নোংরা করতে পারে এবং অনেক উবার চালকের পশুদের লোমে অ্যালার্জির সমস্যা আছে, সেই সব কারণে চালকরা গাড়িতে পোষ্য তুলতে চান না।

এদিকে উবারে পোষ্য নিয়ে ওঠা যায় না, এ নিয়ে আমেরিকানরা অনেকদিন ধরেই অসন্তোষ প্রকাশ করছিলেন। এর প্রেক্ষিতেই এই পরিষেবা চালু করতে চলেছে উবার।

যে সব চালকদের পোষ্য নিয়ে চলতে সমস্যা নেই তারা উবার পেট্‌স বিভাগে নাম নথিভুক্ত করাতে পারবেন। এ জন্য অতিরিক্ত টাকার একটা অংশ পাবেন তারা।

এএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]