শারীরিক সম্পর্কের ভিডিও প্রকাশের হুমকি হ্যাকারদের!

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১২:৩৫ পিএম, ২০ অক্টোবর ২০১৯

প্রতি ঘণ্টায় ৩০ হাজার ই-মেইল পাঠাচ্ছে হ্যাকাররা। সেখানে স্পষ্ট বলা হচ্ছে, ৮০০ ডলার না দিলে শারীরিক সম্পর্কের ভিডিও তারা বাজারে ছেড়ে দেবে।

ভারতীয় গণমাধ্যম এ সময়ে জানিয়েছে, হ্যাকারদের হাতে রয়েছে ৪ লাখ ৫০ হাজারেরও বেশি কম্পিউটারের নিয়ন্ত্রণ। সেই সব কম্পিউটার থেকেই চলছে প্রতিনিয়ত হুমকি। এমনকী বিটকয়েন না দিলে, শারীরিক সম্পর্কের ভিডিও ছেড়ে দেওয়ার হুমকি দিচ্ছে হ্যাকাররা। এই হুমকি ই-মেইলগুলো থেকেই একজন ভুক্তভোগীর যাবতীয় গোপনীয় তথ্য পাসওয়ার্ড থেকে শুরু করে সবকিছুই হাতিয়ে নিচ্ছে তারা।

ই-মেইলে লেখা, আমি কিন্তু আপনার এই অ্যাকাউন্টের পাসওয়ার্ড জানি। আপনাকে আমি কিছুদিন ধরেই রেকর্ড করছি, বলা হচ্ছে এমনও। বিষয়টি প্রথমে নজরে আসে চেক পয়েন্ট সিকিওরিটি নামক এক রিসার্সার সংস্থার।

তাদের হিসেব অনুযায়ী, ২৭ মিলিয়ন মানুষের কাছে এই হুমকি ই-মেইল পৌঁছেছে।

আরও বলা হচ্ছে যে, আমি আপনার শারীরিক সম্পর্কের ভিডিও, প্রাইভেট ডেটা, সোশ্যাল নেটওয়ার্ক কন্ট্যাক্টসের ই-মেইল সবকিছুই আমার নখদর্পণে। বিটকয়েনে ৮০০ ডলার না দিলে আপনার শারীরিক সম্পর্কের ভিডিও বাজারে ছড়িয়ে দেব।

প্রচুর মানুষই এটি একটি সাইবার অপরাধ বলে ই-মেইলগুলো এড়িয়ে গিয়েছেন। তবে প্রায় ১৫০ জন মানুষ এই হুমকির খপ্পরে পড়েছেন। বিটকেয়েনে তারা টাকা দিয়েছেন বলেও জানা গেছে।

এএ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com