বাণিজ্য মেলায় শিশু-কিশোরদের জন্য বিজ্ঞানবাক্স

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৪:৫৫ পিএম, ১৫ জানুয়ারি ২০২০

এবারের বাণিজ্য মেলায়ও শিশু-কিশোরদের অন্যতম আকর্ষণ হিসেবে থাকছে বিজ্ঞানবাক্স। অন্যরকম বিজ্ঞানবাক্স বাংলাদেশে তৈরি প্রথম সায়েন্স কিট, যা উৎপাদন এবং বিপণন করে থাকে অন্যরকম ইলেকট্রনিক্স। এর ভেতরে নানারকম উপাদান দেওয়া থাকে, যা দিয়ে বিজ্ঞানের নানারকম পরীক্ষণ করা যায়।

জানা যায়, বিজ্ঞানবাক্সের সঙ্গে সহায়ক বই এবং সিডি দেওয়া হয়। যে কারণে শিশু-কিশোররা সহজেই অন্যের সাহায্য ছাড়া পরীক্ষা করতে পারে। এর মাধ্যমে পাঠ্যবইয়ে বিজ্ঞানের বিভিন্ন সূত্র হাতেকলমে পরীক্ষা করে দেখার ফলে বিজ্ঞান শিক্ষা তাদের কাছে সহজ হয়।

এবারই প্রথম এসেছে শ্রেণিভিত্তিক বিজ্ঞানবাক্স। পঞ্চম শ্রেণির সব এক্সপেরিমেন্ট নিয়ে এসেছে নতুন বিজ্ঞানবাক্স। এটি শ্রেণিকক্ষে শিক্ষকদের পাঠ দেওয়ার উপযোগী করে তৈরি করা হয়েছে। ফলে শিক্ষক এবং শিক্ষার্থী, উভয়ই উপকৃত হবে।

biggan

এছাড়াও আছে মনোযোগ বাড়ানোর খেলা ‘ফোকাস চ্যালেঞ্জ’। এবারের মেলায় বিজ্ঞানবাক্সে রয়েছে আকর্ষণীয় ছাড় এবং চমকপ্রদ উপহার। প্রতিটি বিজ্ঞানবাক্সে ৫০-৪০০ টাকা পর্যন্ত ডিসকাউন্ট আছে। প্রতি সপ্তাহে তিন ক্রেতা #ilovebigganbaksho হ্যাশট্যাগ ব্যবহার করে পাবেন দারুণ সব উপহার।

বাণিজ্য মেলায় বিজ্ঞানবাক্সের স্টল নম্বর পিএমপি-৩৮। প্রথম গেট দিয়ে ঢুকলেই হাতের বামে স্টলটি পাওয়া যাবে। অফার এবং যাবতীয় আপডেট বিস্তারিত পাওয়া যাবে www.bigganbaksho.com ঠিকানায়।

এসইউ/এমকেএইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]