উদ্যোক্তা সম্মাননা পেলেন ৩০ সফল নারী

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৩:২৮ পিএম, ০৯ ফেব্রুয়ারি ২০২০

দেশের ৩০ জন নারী উদ্যোক্তাকে সম্মাননা জানিয়েছে উইমেন অ্যান্ড ই-কমার্স ফোরাম (উই)। সংগঠনটির দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালন উপলক্ষে ব্র্যাক ব্যাংকের সহযোগিতায় আয়োজিত এক অনুষ্ঠানে তাদের হাতে সম্মাননা ও পুরস্কার তুলে দেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

গতকাল শনিবার রাজধানীর আগারগাঁও আইসিটি টাওয়ারে দিনব্যাপী চারটি সেমিনার ও বিভিন্ন কার্যক্রমের মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, পৃথিবীতে যা কিছু মহান সৃষ্টি চির কল্যাণকর, অর্ধেক তার করিয়াছে নারী অর্ধেক তার নর- কবিতার এ কথাটি এখন আর কবিতায় সীমাবদ্ধ নেই। আমাদের মায়েরা-বোনরা সুযোগ পেলে তাদের দক্ষতা, ইনোভেটিভ চিন্তাভাবনা দিয়ে কাজ করে প্রমাণ দিয়েছেন। আমি উইয়ের সাফল্য কামনা করছি।

উইয়ের প্রতিষ্ঠাতা ও সভাপতি নাসিমা আক্তার নিশার সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম, সাবেক এমপি নূরজাহান বেগম মুক্তা, সিটিটিসির সাইবার ক্রাইম ইউনিটের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) নাজমুল ইসলাম, সার্চ ইংলিশের প্রতিষ্ঠাতা রাজিব আহমেদ, বাংলাদেশ ইনোভেশন ফোরামের প্রতিষ্ঠাতা আরিফুল হাসান অপু, ব্র্যাক ব্যাংকের অ্যাসিসট্যান্ট ভাইস প্রেসিডেন্ট মেহরুবা রেজা, এসএসএল কমার্জের এজিএম ইফতেখার আলম ইশফাকসহ অন্যান্য বক্তা ও উইয়ের সদস্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের প্রথম পর্বে ছিল স্টার্টআপ টক, দেশীয় পণ্য, ব্যবসায়ী নিরাপত্তা এবং আমার স্বপ্ন আমার উদ্যোগ শিরোনামের চারটি সেমিনার। শেষ অংশে বিভিন্ন ক্ষেত্রে সফল নারী উদ্যোক্তাদের সম্মান জানানো হয়।

সেমিনারগুলো সঞ্চালনা করেন সার্চ ইংলিশের প্রতিষ্ঠাতা রাজিব আহমেদ।

উইয়ের ৩০ হাজার সদস্য রয়েছেন, যার অনেকেই দেশীয় পণ্য নিয়ে কাজ করছেন।

এএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]