ভিডিও কনফারেন্সে নির্বাহী কমিটির সভা করলেন পলক

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৭:১০ পিএম, ২৪ মার্চ ২০২০

বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ এর নির্বাহী কমিটির ২৬তম সভা মঙ্গলবার অনুষ্ঠিত হয়েছে। ভিডিও কনফারেন্সের মাধ্যমে এতে সভাপতিত্ব করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি।

আজ আগারগাঁওয়ে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ এর সভাকক্ষ থেকে এই সভায় নিজ প্রতিষ্ঠানের কর্মকর্তাদের নিয়ে যোগদান করেন ব্যবস্থাপনা পরিচালক (সচিব) হোসনে আরা বেগম এনডিসি। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব জুমের মাধ্যমে সভায় যুক্ত হন। করোনাভাইরাসের কারণে পরিবর্তিত পরিস্থিতিতে সকলের নিরাপত্তাকে অগ্রাধিকার দিয়ে এই পদ্ধতিতে সভা করা হয় বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

সভার আলোচ্যসূচি অনুযায়ী নির্ধারিত ১৪টি বিষয় ছাড়াও উদ্ভুত পরিস্থিতি নিয়ে আলোচনা করা হয়। চলমান পরিস্থিতি মোকাবেলায় প্রযুক্তিকে হাতিয়ার হিসেবে ব্যবহার করার বিষয়ে সকলে একমত পোষণ করেন।

সভায় আইসিটি প্রতিমন্ত্রী জানান, স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসেডিওর (এসওপি) এবং বিজনেস কনটিনিউটিং প্ল্যান (বিসিপি) এর মাধ্যমে নিরবচ্ছিন্ন নিরাপদ নেটওয়ার্ক ব্যবহার করে ঘরে বসে স্বাস্থ্য, শিক্ষা, বিনোদনসহ গুরুত্বপূর্ণ সেবা চালু রাখার বিষয়ে ব্যবস্থা নেয়া হয়েছে। প্রয়োজনে আরো বিস্তৃত কলেবরে এসব সেবা নিশ্চিত করা হবে মর্মেও তিনি সভায় আলোচনা করেন।

সভায় বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ, অর্থ বিভাগ, শিল্প মন্ত্রণালয়, ভূমি মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয়, আইন ও বিচার বিভাগ, ডাক ও টেলিযোগাযোগ বিভাগ, পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন, ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অফ কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি (এফবিসিসিআই), বাংলাদেশ এসোসিয়েশন ফর সফটওয়্যার এন্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস), বাংলাদেশ এসোসিয়েশন অব কল সেন্টার এন্ড আউটসোর্সিং (বাক্কো) এর প্রতিনিধিগণ নিজ নিজ দপ্তর থেকে যুক্ত হন।

এএ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com