বন্ধ হচ্ছে গুগল প্লে মিউজিক!

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৩:১০ পিএম, ০৫ আগস্ট ২০২০

আগামী অক্টোবরে যুক্তরাজ্যে প্লে মিউজিক সেবা বন্ধ করছে গুগল। ইউটিউব মিউজিক অ্যাপ জনপ্রিয় করার জন্য গুগল এমন সিদ্ধান্ত নিয়েছে। খবর বিবিসির।

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট দ্য ভার্জ জানিয়েছে, সেপ্টেম্বর থেকেই নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকায় এ সেবা বন্ধ হবে। ডিসেম্বর থেকে গুগল প্লে মিউজিক সেবা পুরোপুরি বন্ধ হয়ে যাবে।

বিবিসি বলছে, অ্যান্ড্রয়েড ফোনগুলোতে গুগল প্লে মিউজিক অ্যাপটি প্রি-ইন্সটল হিসেবে যুক্ত করা হলেও তা স্পটিফাই এবং অ্যাপল মিউজিকের মতো জনপ্রিয় হতে পারেনি। ব্যবহারকারীদের আকর্ষণ করতে ব্যর্থ হয়েছে।

গুগল বলছে, ইউটিউব মিউজিক অ্যাপে ৬ কোটি গান থাকছে। বিনামূল্যে গানগুলো শোনা যাবে। প্লে মিউজিক সেবা বন্ধের আগে ব্যবহারকারীদের নোটিশ দেওয়া হবে। অ্যান্ড্রয়েড ১০ যুক্ত ফোনে ইউটিউব মিউজিক প্রি-ইন্সটল হিসেবে থাকবে।

বন্ধ হওয়ার আগে ব্যবহারকারীরা প্লে লিস্টস, আর্টিস্টস, অ্যালবামস, গান, কেনা কনটেন্ট, রেকমেন্ডেশন ও আপলোডস বিভাগগুলো ট্রান্সফারের সুযোগ পাবেন।

বিশেষজ্ঞরা বলছেন, ইউটিউবের জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে গুগল সঠিক পথে আগাচ্ছে।

২০১১ সালের নভেম্বরে যাত্রা শুরু করে গুগল প্লে মিউজিক। ইউটিউব মিউজিক অ্যাপ ও গুগল প্লে মিউজিকের সাবস্ক্রাইবার সংখ্যা ২ কোটি।

এএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]