বাংলাদেশে যাত্রা করলো আমেরিকার ড্রাইভিল

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৫:১২ পিএম, ১২ সেপ্টেম্বর ২০২০

বাংলাদেশে যাত্রা করলো মার্কিন অ্যাপভিত্তিক প্রতিষ্ঠান ‘ড্রাইভিল’। সম্প্রতি রাজধানীর লেকশোর হোটেল গুলশানে অ্যাপভিত্তিক নতুন এই রাইড শেয়ার সেবা ‘ড্রাইভিল’র উদ্বোধন করা হয়।

সেখানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যোগ দেন প্রধান অতিথি সংসদ সদস্য আলহাজ নজরুল ইসলাম বাবু ও প্রতিষ্ঠানে ঊর্ধ্বতন কর্মকর্তারা। শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন প্রধান অতিথি। শুরুতে কুরআন তেলাওয়াতের মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠানের শুরু হয়।

পরে ড্রাইভিল-এর বাংলাদেশের তাদের কার্যক্রম ও পরিকল্পনা বক্তব্যের মাধ্যমে তুলে ধরেন প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এ আয়োজনে উপস্থিত থাকতে পারেননি ‘ড্রাইভিল’র প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী পরিচালক মোহাম্মদ ওয়াহিদ উজ্জ্বল। করোনা মহামারির কারণে তিনি উদ্বোধনী আয়োজনে উপস্থিত থাকতে পারেননি।

নাগরিক জীবনে যোগাযোগ ও যাত্রাপথ নিরাপদ, সুন্দর ও নির্ভরযোগ্য করতে ‘ড্রাইভিল’ বদ্ধপরিকর ও আন্তরিক বলে জানিয়েছেন প্রতিষ্ঠানসংশ্লিষ্ট প্রত্যেকেই। প্রতিযোগিতার বাজারে নিজেদের সেবা ও আন্তরিকতা দিয়েই যাত্রীদের নির্ভরতা অর্জনই প্রতিষ্ঠানটির মূল লক্ষ্য। উন্নত বিশ্বের মতো করে, বর্তমান এবং আধুনিক টেকনোলজী ব্যবহার করা হয়েছে ড্রাইভিল অ্যাপসে। যাতে নির্ভয়ে যাতায়াত করতে পারেন চালক এবং যাত্রীরা।

বক্তব্য শেষে মঞ্চে কেক কেটে ‘ড্রইভিল’র ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি ও প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বর্তমানে কোভিড-১৯ এর কারণে বাংলাদেশ সরকারের নির্দেশে ঢাকা ব্যতীত সারাদেশে বন্ধ আছে রাইড শেয়ার সেবা। শুধু ঢাকায়ই শুরু হচ্ছে ‘ড্রাইভিল’র কার্যক্রম। ইন্টারসিটি সেবার মাধ্যমে যে কেউ চাইলেই ঢাকা থেকে বাংলাদেশের যে কোনো প্রান্তে যেতে পারবেন। পরিস্থিতি স্বাভাবিক হলেই ঢাকার বাইরে, ক্রমান্বয়ে সারাদেশে তাদের সেবা বিস্তার করা হবে।

এলএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]