জনপ্রিয় হয়ে উঠছে স্ন্যাপচ্যাট

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১১:০৭ এএম, ২২ অক্টোবর ২০২০

করোনা মহামারির সময়ে জনপ্রিয় মাল্টিমিডিয়া মেসেজিং অ্যাপ স্ন্যাপচ্যাটের ব্যবহারকারীর সংখ্যা বেড়েছে। বর্তমানে বিশ্বের ২৪৯ মিলিয়ন মানুষ এ অ্যাপ্লিকেশন ব্যবহার করছে।

মার্কিন যুক্তরাষ্ট্রের ১৩ থেকে ৩৪ বছর বয়সীদের মধ্যে তিন-চতুর্থাংশ স্নাপচ্যাট ব্যবহার করে। স্নাপচ্যাটের বার্ষিক আয় ৫২ শতাংশ বেড়ে ৬৭৯ মিলিয়ন ডলার হয়েছে।

মূল সংস্থা স্ন্যাপ বলছে, বিভিন্ন প্রিমিয়াম শো এবং স্পোর্টস সামগ্রীর অস্বাভাবিক অফারগুলো বাজারে বিজ্ঞাপনদাতাদের আরও উৎসাহিত করছে বিনিয়োগ করার জন্য। বর্তমানে সংস্থাটির শেয়ারের মূল্য ২৩ শতাংশ বেড়েছে।

স্ন্যাপের আভ্যন্তরীণ পরিসংখ্যান অনুযায়ী মার্কিন যুক্তরাষ্ট্রে জনসংখ্যার ৯০ শতাংশ এবং যুক্তরাজ্য, ফ্রান্স, কানাডা ও অস্ট্রেলিয়ায় ৬০ শতাংশের বেশি লোক স্ন্যাপচ্যাট ব্যবহার করে।

স্ন্যাপচ্যাটের সর্বশেষ আপডেটটি দীর্ঘমেয়াদি ভিত্তিতে টিকিয়ে রাখার জন্য তরুণ ব্যবহারকারীরা বিজ্ঞাপনদাতাদের আহ্বান জানিয়েছেন। তাদের এ পদক্ষেপটি আশানুরূপ ফল নিয়ে আসবে বলে মনে করা হচ্ছে।

সূত্র অনুযায়ী, বিভিন্ন ব্র্যান্ড এবং অন্য সংস্থাগুলো তাদের বিজ্ঞাপন প্রচার করার জন্য এ অনিশ্চয়তার সময়কে ব্যবহার করেছে, যার ফলস্বরূপ সংস্থাটি নগদ অর্থ উপার্জন করতে সক্ষম হয়েছে।

আসিফ এমদাদ/এএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]