বিটকয়েনসহ ক্রিপ্টোকারেন্সি সেবা আনছে পেপ্যাল

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১০:৫৮ এএম, ২৫ অক্টোবর ২০২০

অনলাইন বিনিয়োগ ও লেনদেনে ক্রিপ্টোকারেন্সি বেশ জনপ্রিয়। টাকার বিনিময়ে কেনা যায় ক্রিপ্টোকারেন্সি। তবে খুব বেশি পেমেন্ট প্ল্যাটফর্ম এই ক্রিপ্টোকারেন্সির লেনদেনের সুযোগ দেয় না। সম্প্রতি পেপ্যাল এই ক্রিপ্টোকারেন্সি সেবা দেওয়ার ইচ্ছা প্রকাশ করেছে। খবর টেকগ্যাপ

আগামী সপ্তাহ থেকে পেপ্যালের নতুন এই সেবা চালু হতে যাচ্ছে। ২০২১ সালের শুরুতে পুরোদমে চালু হবে এ সেবা। খবর প্রকাশের পর বিটকয়েনের মূল্য ছাড়িয়েছে ১২ হাজার মার্কিন ডলার।

এর জন্য পেপ্যাল ক্রিপ্টোকারেন্সি প্রতিষ্ঠান বিটগো-কে অধিগ্রহণ করার কথা ভাবছে। বিটগো ক্রিপ্টোকারেন্সি ওয়ালেটের পাশাপাশি কাস্টডিয়াল সার্ভিসও দিয়ে থাকে। এছাড়া ক্রিপ্টো মাইনিং এবং ট্রানজ্যাকশনের সুবিধাও দিয়ে থাকে।

তাদের ওয়ালেটগুলো মাল্টি-সিগনেচার ধরনের। অর্থাৎ একটি ট্রানজ্যাকশনের জন্য দুই বা তার বেশি সিগনেচার দরকার হয়। ফলে এর সুরক্ষা অনেক বেশি।

বিটগো-কে কেনার জন্য পেপ্যাল ১৭০ মিলিয়ন ডলার খরচ করতে পারে।

তবে পেপ্যাল শুধু বিটগো কিনতে চাইছে এমন নয়। তারা চাইছে আরো ক্রিপ্টো সেবাদাতাদের কিনে তাদের ক্রিপ্টোকারেন্সি সেবার গ্রাহকসংখ্যা বাড়াতে।

এএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]