ক্রিয়েটিভ আইটির যুগপূর্তিতে বিশেষ অনলাইন প্রতিযোগিতা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১১:১১ পিএম, ০২ ডিসেম্বর ২০২০

দেশের শীর্ষস্থানীয় আইটি প্রতিষ্ঠান ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউট একযুগ পূর্তি উপলক্ষে বিশেষ অনলাইন প্রতিযোগিতার আয়োজন করেছে। চার ক্যাটাগরির এই প্রতিযোগিতায় বিজয়ীদের উদ্যোক্তা ফান্ড, ল্যাপটপ, ড্রোন ও ক্যামেরাসহ ২০০ জন বিজয়ীর জন্য থাকছে আইটি কোর্সে শতভাগ স্কলারশিপের সুযোগ।

বুধবার (২ ডিসেম্বর) প্রতিষ্ঠানটি থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, মোবাইল ফটোগ্রাফি, ভিডিও মেকিং, ইমেজ ম্যানিপুলেশন ও বিজনেস আইডিয়া জেনারেশন- এই চারটি ক্যাটাগরিতে প্রতিযোগিতায় অংশগ্রহণ করা যাবে। বিশ্বের যেকোনো প্রান্ত থেকে এই প্রতিযোগিতায় অংশ নেয়া যাবে। প্রতিযোগিতার ক্যাটাগরি, নিয়মাবলি, অংশগ্রহণের প্রক্রিয়াসহ আরও বিস্তারিত জানা যাবে এই ঠিকানা থেকে। প্রতিযোগিতায় অংশ নিতে হবে ২০২১ সালের ১ জানুয়ারির মধ্যে।

প্রতিযোগিতায় ফাইল সাবমিট করার পর ভোটিং ও বিচারকের রায়ে চূড়ান্ত বিজয়ী নির্ধারণ করা হবে। এই আয়োজনে বিচারক হিসেবে থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ্রাফিক্স ডিজাইন বিভাগের চেয়ারম্যান মো. ইস্রাফিল পিকে (রতন), চলচ্চিত্র নির্মাতা ও পরিচালক রেদওয়ান রনি, বাংলাদেশের তরুণ আলোকচিত্রী তানভীর রোহান ও ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউটের প্রধান নির্বাহী (সিইও) মো. মনির হোসেন।

প্রতিযোগিতার বিষয়ে মনির হোসেন বলেন, একযুগ আগে ক্রিয়েটিভ আইটির যাত্রা শুরু হয়েছিল। গত ১২ বছরে আইটি সেক্টরে অসামান্য অবদানের জন্য আমরা অর্জন করেছি নানা সম্মানজনক পুরস্কার। এই সময়ে ৪২ হাজারেরও বেশি প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষার্থী, ১৫ হাজারেরও বেশি জবপ্লেসমেন্ট আর তিন শতাধিক অভিজ্ঞ শিক্ষক সম্মিলিতভাবে প্রতিষ্ঠানটিকে করেছে সেরাদের সেরা। ১২ বছর পূর্তি উপলক্ষে আমাদের এবারের অনলাইন প্রতিযোগিতাটি তরুণপ্রজন্মের জন্য আইটি ক্ষেত্রে একটি বড় সুযোগ সৃষ্টি করবে বলে আশা রাখছি।

এইচএস/বিএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]