এক কম্পিউটারে শুরু, এখন ইঞ্জিনিয়ার বিডি’র সেবাগ্রহীতা ৩ হাজার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:০৫ পিএম, ১৭ জুলাই ২০২১

বাংলাদেশের মানুষের কাছে আইটি সেবা পৌঁছে দিতে কাজ করে যাচ্ছেন সফটওয়্যার ও ওয়েভ ডেভেলপার প্রকৌশলী মো. জিহাদ রানা। বাবার কিনে দেয়া এক কম্পিউটার দিয়ে শুরু। এখন তার প্রতিষ্ঠান ‘ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক’ -এর সেবা নিচ্ছেন ৩ হাজারের বেশি ব্যক্তি ও প্রতিষ্ঠান।

বরিশালেই জন্ম ও বেড়ে ওঠা জিহাদ রানার। টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিংয়ে বি.এস.সি পাস করে সার্ভার ও আইটি সেক্টরে পারদর্শিতার প্রমাণ রেখেছেন তিনি।

মায়ের ইচ্ছা ছিল ছেলে ব্যাংকার হবে। তবে প্রোগ্রামিং ও ওয়েব ডেভেলপিংয়ে আগ্রহী জিহাদের ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং পড়াশোনার পাশাপাশি চলতে থাকে স্বপ্নযাত্রা। শুরুতে বিভিন্ন মার্কেট প্লেসে কাজ করা শুরু হয় ওয়েব ডিজাইন ও সার্ভার ম্যানেজমেন্ট নিয়ে। পাশাপাশি বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের হয়ে কাজ শুরু করেন পড়াশোনার মাঝেই।

সেই ধারাবাহিকতায় ২০০৯ সালে শুরু করেন ওয়েব হোস্টিং ও ওয়েব ডেভেলপমেন্ট ফার্ম ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক। কাজ করে যান ওয়েব হোস্টিংয়ে আন্তর্জাতিক ব্র্যান্ড ও দক্ষ সাপোর্ট টিম তৈরির মাধ্যমে বাংলাদেশের শিক্ষিত তরুণদের নিয়েই বাংলাদেশের মানুষের দ্বারপ্রান্তে ডিজিটাল ও বিশ্বস্ত আইটি সেবা পৌঁছে দেয়ার জন্য।

জিহাদ রানার ওয়েব হোস্টিং ও ওয়েব ডেভেলপমেন্ট ফার্মের বিস্তারিত তথ্য পাওয়া যাবে www.engineerbd.net-এই ওয়েবসাইটে।

এমএইচআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]