ডিজিটাল ইনোভেশন কংগ্রেসে যোগ দিতে সিঙ্গাপুরে মোস্তাফা জব্বার

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৫৫ পিএম, ১৭ মে ২০২২
ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার। ফাইল ছবি

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার হুয়াওয়ে এশিয়া প্যাসিফিক (এপেক) ডিজিটাল ইনোভেশন কংগ্রেসে যোগ দিতে মঙ্গলবার (১৭ মে) সিঙ্গাপুর পৌঁছেছেন।

সিঙ্গাপুরের ম্যারিনা বে সেন্ডে আগামী ১৯-২০ মে দুদিনব্যাপী এ সম্মেলন অনুষ্ঠিত হবে। টেলিযোগাযোগমন্ত্রী মোস্তফা জব্বার দুই সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন। প্রতিনিধিদলের অন্য সদস্য হলেন- বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার।

চীনা প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে এবং আসিয়ান ফাউন্ডেশন এই কংগ্রেসের আয়োজন করেছে। ডিজিটাল উদ্ভাবনের মাধ্যমে অন্তর্ভুক্তিমূলক এবং টেকসই প্রবৃদ্ধি অর্জনের কৌশল নির্ধারণ কংগ্রেসের লক্ষ্য।

২০১৯ সালে জেনেভায় অনুষ্ঠিত ওয়ার্ল্ড সামিট অন দ্য ইনফরমেশন সোসাইটি (ডব্লিউএসআইএস)-এর চেয়ারম্যানের দায়িত্ব পালনকারী প্রথম বাংলাদেশি মোস্তাফা জব্বার এবার কংগ্রেসে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন।

এছাড়াও কংগ্রেসের সাইড লাইনে বিভিন্ন দেশে শিল্প-বাণিজ্যে ডিজিটাল প্রযুক্তি বিশেষ করে ফাইভ-জির প্রয়োগ ও ফলাফল বিষয়ে সংশ্লিষ্ট বিশেষজ্ঞদের সঙ্গে অভিজ্ঞতা বিনিময়ের কথা রয়েছে তার।

কংগ্রেস শেষে আগামী ২১ মে তিনি দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে।

এইচএস/এএএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]